Advertisement
০১ মে ২০২৪
Fraud

ডেটিং অ্যাপে পরিচয়, ৫৮ বছরের মহিলাকে ‘একত্রবাস’-এর টোপ দিয়ে ৮ লক্ষ টাকার প্রতারণা!

এফআইআর থেকে জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তি দাবি করেছিলেন, মাছের ব্যবসা রয়েছে তাঁর। সিঙ্গাপুর, ভিয়েতনামে মাছ রফতানি করে প্রচুর টাকা আয় করেন।

representational image of fraud

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৪
Share: Save:

ডেটিং অ্যাপে এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয়েছিল ৫৮ বছরের মহিলা। অভিযোগ, মহিলার থেকে আট লক্ষ ২৫ হাজার টাকা হাতিয়েছেন সেই ব্যক্তি। মুম্বইয়ের ঘটনা। থানায় অভিযোগ করেছেন মহিলা। অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে পুলিশ।

পুলিশ আধিকারিক জানিয়েছেন, অভিযুক্ত সুধীর অলোক ধর ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা) ধারা এবং ৪০৬ (বিশ্বাসভঙ্গ) ধারায় মামলা দায়ের হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মহিলা মুম্বইয়ের কোলাবার ঘটনা। চাকরি থেকে অবসর নিয়েছেন। গত অগস্টে টিন্ডারে সুধীরের সঙ্গে পরিচয় হয় ওই মহিলার। তাঁরা পরস্পরের ফোন নম্বর আদানপ্রদান করেন। ক্রমে কথাবার্তা বলতে শুরু করেন।

এফআইআর থেকে জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তি দাবি করেছিলেন, মাছের ব্যবসা রয়েছে তাঁর। সিঙ্গাপুর, ভিয়েতনামে মাছ রফতানি করে প্রচুর টাকা আয় করেন। বাড়ি মেরামতের কাজ চলছে। সে কারণে হোটেলে থাকতে চান। মহিলাকে একত্রবাসের প্রস্তাব দেন। সুধীর জানান, মতের মিল হলে বিয়ে করবেন।

এর পরেই ওই মহিলাকে নিজের ব্যবসায়ে বিনিয়োগের প্রস্তাব দেন সুধীর। অভিযোগ, প্রথমে মহিলার থেকে ২৫ হাজার টাকা নেন অভিযুক্ত। পরে ২০ হাজার টাকা দাবি করেন। এ ভাবে ক্রমে টাকা দাবি করতে থাকেন। মহিলা নিজের গয়না বন্ধক রেখে, ভাইয়ের থেকে ধার নিয়ে টাকা দেন। সুধীর দাবি করেন, বিনিয়োগের ৬০ দিনের মধ্যে লাভ-সহ টাকা ফেরত পাবেন। ৩ জানুয়ারি মহিলাকে ১০ লাখ টাকার একটি চেক দেন। সেই চেক বাউন্স করে। তখন মহিলা বুঝতে পারেন, ওই ব্যক্তি প্রতারণা করেছেন। এর পরেই থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud dating app
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE