Advertisement
০৫ মে ২০২৪
Gangrape

মধ্যপ্রদেশে মহিলাকে গণধর্ষণ, কিশোরী বোনকে হেনস্থা, বিজেপি নেতার ছেলে-সহ অভিযুক্ত চার

নির্যাতিতা পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন, তাঁকে এবং বোনকে চার যুবক জোর করে তুলে নিয়ে যান। তাঁদের একটি ফাঁকা বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে গণধর্ষণ করা হয়। বোনকে নিগ্রহ করা হয়।

Representational Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৩:২২
Share: Save:

এক মহিলাকে গণধর্ষণ এবং তাঁর কিশোরী বোনকে হেনস্থার অভিযোগ উঠল চার জনের বিরুদ্ধে। অভিযুক্তদের মধ্যে বিজেপি নেতার ছেলেও রয়েছেন। ঘটনাটি ঘটেছে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রের বিধানসভা এলাকা দাতিয়াতে। অভিযুক্তদের গ্রেফতার এবং তাঁদের কঠোর শাস্তির দাবিতে দাতিয়া থানা ঘেরাও করেন মহিলার আত্মীয় এবং প্রতিবেশীরা।

নির্যাতিতা পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন, তাঁকে এবং তাঁর বোনকে চার যুবক জোর করে তুলে নিয়ে যান। তাঁদের একটি ফাঁকা বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে গণধর্ষণ করা হয়। হেনস্থা করা হয় তাঁর কিশোরী বোনকেও। এই ঘটনার পর নির্যাতিতা এবং তাঁর বোন বাড়িতে ফিরে আসেন। তার পরই নির্যাতিতার বোন আত্মহত্যার চেষ্টা করে। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

পুলিশ জানিয়েছে, নির্যাতিতা এবং তাঁর বোন দু’জনেই পড়ুয়া। চার জনের বিরুদ্ধে গণধর্ষণ এবং পকসো আইনে মামলা রুজু করেছে পুলিশ। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, অভিযুক্তরা সকলেই উন্নাওয়ের বাসিন্দা। দাতিয়ার পুলিশ সুপার প্রদীপ শর্মা জানিয়েছেন, অভিযুক্তরাও সকলে পড়ুয়া। তাঁদের মধ্যে এক বিজেপি নেতার ছেলে রয়েছেন বলেও অভিযোগপত্রে জানানো হয়েছে। এই ঘটনার পর থেকে উত্তপ্ত দাতিয়া। পরিস্থিতি থমথমে হয়ে রয়েছে।

উন্নাও থানার ভারপ্রাপ্ত আধিকারিক যাদবেন্দ্র সিংহ গুর্জর জানিয়েছেন, এই ঘটনায় অভিযুক্তদের মধ্যে আবার দু’জন নাবালকও রয়েছে। রবিবার এক জনকে গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে দুই নাবালককে। পলাতক অভিযুক্তের বিরুদ্ধে ১০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছে পুলিশ। তাঁর খোঁজ চালাচ্ছে পুলিশ।

দাতিয়া জেলার বিজেপি সভাপতি সুরেন্দ্র বুধোলিয়া এই ঘটনাকে দুর্ভাগ্যজনক বলেছেন। তিনি বলেন, “যদি বিজেপি নেতার ছেলের নাম তাঁর বয়ানে জানিয়ে থাকেন নির্যাতিতা, তা হলে দল থেকে ওই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gangrape Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE