Advertisement
০৩ মে ২০২৪
Bengaluru News

রাস্তায় পড়ে থাকা বিদ্যুতের তারে পা, তড়িদাহত মহিলা, ঝলসে গেল শিশুকন্যাও

বেঙ্গালুরুর হোয়াইটফিল্ড এলাকায় রবিবার ভোরে বিদ্যুতের ছেঁড়া তারে পা দিয়ে মৃত্যু হয়েছে এক মহিলার। তাঁর সঙ্গে একরত্তি শিশুকন্যাও ঝলসে গিয়েছে।

An image representing death

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১২:২৬
Share: Save:

রাস্তায় পড়ে থাকা বিদ্যুতের তারে পা রাখতেই ঝলসে মৃত্যু হল মহিলা এবং একরত্তি শিশুকন্যার। এই ঘটনায় সংশ্লিষ্ট বিদ্যুৎ সরবরাহকারী সংস্থার দিকে অভিযোগের আঙুল উঠেছে। তাদের গাফিলতিকেই দুষছেন এলাকার মানুষ।

বেঙ্গালুরুর হোয়াইটফিল্ড এলাকার ঘটনা। মহিলার নাম সৌন্দর্যা (২৩)। তাঁর সঙ্গে ছিল তাঁর ন’মাস বয়সি শিশুকন্যা। রবিবার ভোর ৬টা নাগাদ বাড়ি থেকে বেরিয়ে রাস্তায় হাঁটছিলেন মহিলা। পড়ে থাকা তারটিকে তিনি খেয়াল করেননি। কন্যাকে নিয়ে সেই ছেঁড়া তারের উপর পা দিয়ে ফেলেন। সঙ্গে সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হন দু’জনেই। ঝলসে মৃত্যু হয় তাঁদের।

স্থানীয়েরা জানিয়েছেন, ওই এলাকায় বিদ্যুতের তার ছিঁড়ে সমস্যা তৈরি হয়েছিল। তারটি ছিঁড়েই পড়ে ছিল রাস্তায়। প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি। তার ছিঁড়ে গেলে সাধারণত তাতে বিদ্যুৎ সরবরাহ নিজে থেকেই বন্ধ হয়ে যায়। সংশ্লিষ্ট সংস্থার বিরুদ্ধে অভিযোগ, তাদের গাফিলতিতেই ছেঁড়া তারেও বিদ্যুৎ ছিল। যে কারণে পুড়ে মরতে হল মহিলা এবং তাঁর কন্যাকে।

সংস্থার তরফে জানানো হয়েছে, নিজে থেকে বিদ্যুৎ বন্ধ হয়ে যাওয়ার সিস্টেমে কোনও গোলমাল ছিল না। ওই বিশেষ তারটি কোনও কারণে হালকা হয়ে গিয়ে নীচে ঝুলে পড়েছিল। তারটি যে বিপজ্জনক অবস্থায় পড়ে রয়েছে, জানতেন না কর্তৃপক্ষ। এই ঘটনার পর এলাকায় দীর্ঘ ক্ষণ বিদ্যুৎ সংযোগ বন্ধ ছিল। পরে সব তার ভাল করে খতিয়ে দেখে বিদ্যুৎ সরবরাহ আবার চালু করেন কর্তৃপক্ষ। এই ঘটনায় গাফিলতির অভিযোগে সংশ্লিষ্ট সংস্থার পাঁচ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। কারণ দর্শাতে বলা হয়েছে আরও কয়েক জন সিনিয়র আধিকারিককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru Electrocuted Death News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE