Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Toddy Shop

তাড়ি খাওয়ার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করতেই গ্রেফতার তরুণী!

কেরলে তাড়ি অত্যন্ত জনপ্রিয় একটি পানীয়। এই পানীয়কে মদের তালিকায় ফেলা হলেও, এতে অ্যালকোহলের পরিমাণ খুবই কম। তাড়ির দোকানকে কেরলে ‘কাল্লু শপ’ বলা হয়ে থাকে।

Toddy shop

অঞ্জনার গ্রেফতারির ঘটনা প্রকাশ্যে আসতেই আবগারি দফতরের ভূমিকা প্রবল সমালোচনার মুখে পড়ে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৮:৩৩
Share: Save:

তাড়ি খাওয়ার ছবি ইনস্টগ্রামে প্রকাশ করতেই গ্রেফতার করা হল এক তরুণীকে। ধৃত তরুণীর নাম অঞ্জনা। তিনি কেরলের ত্রিশূরের বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, ধৃত তরুণীর এক বান্ধবীর স্বামী বিদেশ থেকে এসেছিলেন। সেই আনন্দে একটি পার্টির আয়োজন করেছিলেন অঞ্জনা এবং তাঁর চার বান্ধবী। স্থানীয় একটি তাড়িখানায় যান তাঁরা। অঞ্জনা তখন তাড়ি নিয়ে ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্ট করেন। সেই ভিডিয়ো ভাইরাল হতেই রাজ্য আবগারি দফতর অঞ্জনার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে। তার পরই গ্রেফতার করা হয় অঞ্জনাকে।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, অঞ্জনা তাড়ি খাননি। তাড়ির সামনে দাঁড়িয়ে ছবি তুলে তা শেয়ার করেছিলেন। কিন্তু সেই ভিডিয়ো ভাইরাল হতেই আবগারি দফতর ব্যাখ্যা দিয়েছে, মদের বিজ্ঞাপন দেওয়া বেআইনি। অঞ্জনা সমাজমাধ্যমে সেই বিজ্ঞাপন করার চেষ্টা করেছেন। আর সেই অভিযোগেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। যদিও পরে তাঁকে জামিন দেওয়া হয়।

কেরলে তাড়ি অত্যন্ত জনপ্রিয় একটি পানীয়। এই পানীয়কে মদের তালিকায় ফেলা হলেও, এতে অ্যালকোহলের পরিমাণ খুবই কম। তাড়ির দোকানকে কেরলে ‘কাল্লু শপ’ বলা হয়ে থাকে। প্রতিটি গ্রামে এই দোকান দেখা যায়। শুধু তাই-ই নয়, প্রতিটি দোকানের আবগারি লাইসেন্সও রয়েছে। অঞ্জনার গ্রেফতারির ঘটনা প্রকাশ্যে আসতেই আবগারি দফতরের ভূমিকা প্রবল সমালোচনার মুখে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kerala woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE