Advertisement
২৩ জুন ২০২৪
Biryani

কেরলে রেস্তরাঁয় বিরিয়ানি খেয়ে মৃত্যু মহিলার! ডায়েরিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ১৭৮ জন

পুলিশ সূত্রে খবর, মৃত মহিলার নাম উজ়াইবা (৫৬)। তিনি কুটিলাক্কাদাও এলাকার বাসিন্দা। অভিযোগ, বিরিয়ানি খাওয়ার পরই তিনি অসুস্থ বোধ করতে থাকেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১২:১২
Share: Save:

কেরলের রেস্তরাঁয় বিরিয়ানি খেয়ে মৃত্যু হল এক মহিলার। বমি, ডায়েরিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ১৭৮ জন। শনিবার ঘটনাটি ঘটেছে ত্রিশূর জেলার পেরিনজানাম এলাকার একটি রেস্তরাঁয়। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকায়।

পুলিশ সূত্রে খবর, মৃত মহিলার নাম উজ়াইবা (৫৬)। তিনি কুটিলাক্কাদাও এলাকার বাসিন্দা। অভিযোগ, বিরিয়ানি খাওয়ার পরই তিনি অসুস্থ বোধ করতে থাকেন। বমি এবং পেটে যন্ত্রণার মতো উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ওই মহিলার। তাঁর দুই আত্মীয়ও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি।

সপ্তাহান্তের দিন হওয়ায় শনিবার পেরিনজানামের ওই রেস্তরাঁয় ভিড় জমিয়েছিলেন প্রচুর গ্রাহক। বিরিয়ানির বিপুল চাহিদা থাকায় নিমেষেই তা শেষ হয়ে গিয়েছিল। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই পরিস্থিতি বদলাতে শুরু করে। যাঁরা যাঁরা ওই বিরিয়ানি খেয়েছিলেন, তাঁরা অসুস্থ বোধ করতে শুরু করেন। একের পর এক গ্রাহকের মধ্যে বমি, পেটে যন্ত্রণা এবং ডায়েরিয়ার মতো উপসর্গ দেখা দেয়।

তড়িঘড়ি সেই সব গ্রাহকদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। দেড় শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়ায় ওই এলাকায় আতঙ্ক ছড়ায়। রেস্তরাঁ মালিকের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। খবর পেয়েই ঘটনাস্থলে যান স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। এ ছাড়াও খাদ্য সুরক্ষা দফতরের আধিকারিকরা এবং পুলিশ ঘটনাস্থলে গিয়ে অসুস্থদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো ব্যবস্থা করে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে বিষক্রিয়ার কারণে এই ঘটনা ঘটেছে। তবে চূড়ান্ত রিপোর্ট এলে বিষয়টি আরও পরিষ্কার হবে বলে জানিয়েছেন এক প্রশাসনিক আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biryani Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE