Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

Viral: বিয়ের আগে ‘আমেরিকার প্রেমিকা’র কাছে মহার্ঘ উপহার চেয়ে ৪০ লক্ষ খোয়ালেন যুবক

সংবাদ সংস্থা
নাগপুর ১২ জুলাই ২০২১ ১১:৪৮


প্রতীকী চিত্র

বিয়ের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে উপহার পাঠানোর নামে এক যুবকের কাছ থেকে ৪০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল এক যুবতীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের নাগপুরে। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। আটক করা হয়েছে অভিযুক্তকে।

পাত্র-পাত্রী সংক্রান্ত একটি ওয়েবসাইটে এক যুবতীর সঙ্গে পরিচয় হয় নাগপুরের বাসিন্দা পেশায় পুরোহিত সুশীলের। যুবতী নিজের নাম জানান সুচিতা দাস। তিনি নিজেকে আমেরিকার নাগরিক বলে পরিচয় দেন। নাগপুর পুলিশের এক আধিকারিক বিজয় আকট জানিয়েছেন, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে দু’জনের পরিচয় হয়। সুচিতা জানান, তিনি আমেরিকার নিউজার্সির বাসিন্দা। দু’জনে ফোন নম্বরও দেওয়া নেওয়া করেন। কিছু দিন পরে সুচিতাকে বিয়ের প্রস্তাব দেন সুশীল। সেই প্রস্তাবে তিনি সম্মতিও জানান।

বিজয় আরও জানান, সুশীল আমেরিকা থেকে একটি মোবাইল পাঠাতে বলেছিলেন সুচিতাকে। তাতে সুচিতা জানান, তিনি শুধু মোবাইল পাঠাবেন না, সঙ্গে একটি ল্যাপটপ ও ১ লক্ষ ডলারও পাঠাবেন। ২০২০ সালের অক্টোবর মাসে সুচিতা সুশীলকে জানান, তিনি মোবাইল, ল্যাপটপ ও টাকা পাঠিয়ে দিয়েছেন। তার পরেই এক ব্যক্তি নিজেকে শুল্ক দফতরের আধিকারিক পরিচয় দিয়ে সুশীলকে ফোন করে সামগ্রীগুলি নেওয়ার জন্য কর বাবদ টাকা চান। বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৪০ লক্ষ ৬৪ হাজার ৮৫৩ টাকাও পাঠান সুশীল। তার পরেও কিছু না পেয়ে তিনি বুঝতে পারেন তাঁকে প্রতারণা করা হয়েছে।

Advertisement

তার পরেই পুলিশে অভিযোগ দায়ের করেন সুশীল। ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। তার পরেই দিল্লি থেকে ওই যুবতী, আমেরিকার এক নাগরিক ও আরও ১৫ জনকে আটক করেছে পুলিশ। এই প্রতারণা চক্রের পিছনে আর কেউ রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement