Advertisement
০১ মে ২০২৪
Rape Attempt

ধর্ষণে বাধা দেওয়ায় চলন্ত ট্রেন থেকে ছুড়ে ফেলা হল মহিলাকে, বাদ গেলেন না আত্মীয়ও

সুরাত এক্সপ্রেস যখন গোয়ালিয়র পৌঁছয়, তখন পাঁচ দুষ্কৃতী ট্রেনে উঠে মহিলার সামনের আসনে গিয়ে বসে। অভিযোগ, ট্রেন গোয়ালিয়র ছেড়ে এগোতেই ওই পাঁচ জন মহিলার সঙ্গে অভব্য আচরণ করতে শুরু করে।

Representational Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১২:০৫
Share: Save:

উত্তরপ্রদেশের মুজফ্‌ফরপুর থেকে গুজরাতগামী সুরাত এক্সপ্রেসে এক মহিলাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠল। মহিলা বাধা দেওয়ায় দুষ্কৃতীরা তাঁকে চলন্ত ট্রেন থেকে ছুড়ে ফেলে দেয়। ছুড়ে ফেলা হয় মহিলার সঙ্গে থাকা আত্মীয়কেও।

রেলপুলিশ সূত্রে খবর, গত ১৯ জন ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের গোয়ালিয়র জেলার বিলোয়া থানা এলাকায়। লখনউ থেকে এক আত্মীয়ের সঙ্গে সুরাত এক্সপ্রেসে উঠেছিলেন মহিলা। গুজরাতে শ্রমিকের কাজ করতে যাচ্ছিলেন। মহিলা ঝাড়খণ্ডের পলামু জেলার বাসিন্দা।

সুরাত এক্সপ্রেস যখন গোয়ালিয়র পৌঁছয়, তখন পাঁচ দুষ্কৃতী ট্রেনে উঠে মহিলার সামনের আসনে গিয়ে বসে। অভিযোগ, ট্রেন গোয়ালিয়র ছেড়ে এগোতেই ওই পাঁচ জন মহিলার সঙ্গে অভব্য আচরণ করতে শুরু করে। পুলিশকে আক্রান্ত মহিলা জানিয়েছেন, অভিযুক্তরা তাঁর ছবি তুলছিল। প্রতিবাদ করায় তাঁর আত্মীয়কে ধরে মারধর করে তারা। মহিলার দাবি, এই ঘটনার পর তাঁরা আর কথা না বাড়িয়ে ট্রেনের দরজার সামনে গিয়ে দাঁড়ান। তার পরেও ওই পাঁচ জন তাঁদের উত্ত্যক্ত করতে থাকেন। আচমকাই ওই দুষ্কৃতীরা মহিলাকে দরজার কাছ থেকে ভিতরে টেনে নিয়ে এসে ধর্ষণ করার চেষ্টা করে বলে অভিযোগ।

মহিলা বাধা দেওয়ার চেষ্টা করলে তাঁকে এবং তাঁর আত্মীয়কে চলন্ত ট্রেন থেকে ছুড়ে ফেলে দেওয়া হয়। গোয়ালিয়রের বরোড়ী গ্রামের কাছে রেললাইনের ধারে রাতভর অচৈতন্য অবস্থায় পড়ে থাকেন দু’জনে। মঙ্গলবার সকালে গ্রামবাসীরা ওই দু’জনকে দেখতে পেয়ে পুলিশে খবর দেন। এর পরই মহিলা এবং তাঁর আত্মীয়কে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

গোয়ালিয়রের পুলিশ সুপার রাজেশ সিংহ চান্দেল এই ঘটনার তদন্তের জন্য একটি বিশেষ দল গঠনের নির্দেশ দিয়েছেন মহকুমা পুলিশ আধিকারিককে। বিলোয়া থানার এক আধিকারিক জানিয়েছেন, ঘটনাটি ট্রেনের সাধারণ কামরায় ঘটেছে। গোয়ালির স্টেশনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rape Attempt Gwalior train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE