Advertisement
১১ মে ২০২৪
Sachin Pilot

মরুরাজ্যে ঝড় আটকাতে সচিনের দাবি মেনে নিতে পারেন কংগ্রেস নেতৃত্ব

রাজস্থানে ৯ জন মন্ত্রীর পদ খালি। গহলৌত বলছেন, তাঁকে সমর্থন জানানো নির্দল বিধায়কদের মন্ত্রিসভায় আনতে হবে, অন্য দিকে লড়ছেন সচিনও।

সচিন পাইলট

সচিন পাইলট ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৯:০৬
Share: Save:

জিতিন প্রসাদের দলত্যাগের পর আরও কয়েকজন নেতার দলত্যাগের আশঙ্কা করছে কংগ্রেস। রাজস্থানের কংগ্রেস নেতাদের মধ্যেও সেই আশঙ্কা বেশি কাজ করছে সচিন পায়লটকে নিয়ে। সচিন শিবিরের দাবি পূরণ না হওয়ার কারণে শুরু হয়েছে দ্বন্দ্ব। অশোক গহলৌত সরকারে নিজের শিবিরের কয়েকজনকে মন্ত্রী করা-সহ আরও কয়েকটি পুরনো দাবি রয়েছে সচিনের। সেই কারণে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে দেখা করতে শুক্রবার রাতে হঠাৎই দিল্লিতে হাজির হন তিনি। সূত্রের খবর, সচিনের দাবি মেনে নিতে পারেন কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, “পাইলট তাঁর শিবিরের কয়েকজনকে মন্ত্রী করতে চান। সেই দাবি সম্পর্কিত সমস্যা সমাধান করার জন্য কাজ করছে দল। দাবি যে কোনও সময় মেনে নেওয়া হতে পারে বা আরও সময় লাগতে পারে।’’ এখন রাজস্থান সরকারের ৯ জন মন্ত্রীর পদ খালি রয়েছে। এক দিকে গহলৌত বলছেন, তাঁকে সমর্থন জানানো নির্দল বিধায়কদের এই মন্ত্রিসভায় আনতে হবে, অন্য দিকে এই আসনের জন্য লড়ছেন সচিনও। এ নিয়ে ফের শুরু হয়েছে দ্বন্দ্ব। ওই নেতা বলেন, ‘‘দল প্রত্যেক সদস্যের দাবি বিবেচনা করতে চায়। পাইলট ছাড়াও আমাদের ১৮ জন নির্দল ও কংগ্রেসে যোগ দেওয়া বিএসপি নেতার অনুরোধের বিষয়টি দেখতে হবে। রাজস্থান বিধানসভায় যারা ৬-৭ বার জয়ী হয়েছেন তাঁদের প্রত্যাশাও দলকে বিবেচনা করতে হবে।’’

পাইলট ঘনিষ্ঠ নেতারা বলেছেন, তাঁদের উপরে শিবির বদলের চাপ আসছে। তবে তাঁরা জানিয়ে দিয়েছেন, প্রাপ্য আদায়ের জন্য লড়াই দলে থেকেই করবেন। সচিনের ভূমিকার বিষয়ে কংগ্রেসের একজন প্রবীণ নেতা জানিয়েছেন এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেতৃত্ব নেননি। তিনি দাবি করেছেন, দল সচিনের কিছু দাবি ইতিমধ্যেই পূরণ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Rajasthan Ashok Gehlot Sachin Pilot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE