Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Yashwant Sinha

Yashwant Sinha: রাষ্ট্রপতি নির্বাচনের মুখে প্রতিদ্বন্দ্বীকে সামনে রেখে বিজেপিকে তোপ যশবন্ত সিন্‌হার

সোমবার রাষ্ট্রপতি নির্বাচন। তার আগে বিবৃতি প্রকাশ করে সব দলের কাছে ভোট চাইলেন বিরোধীদের প্রার্থী যশবন্ত সিন্‌হা। নিশানা করলেন বিজেপিকে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৬:২১
Share: Save:

রাত পোহালেই দেশের রাষ্ট্রপতি নির্বাচন। তার আগে সব রাজনৈতিক দলের কাছে ভোট চাইলেন বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিন্‌হা। পাশাপাশি বার্তা দিলেন, এটা কোনও দুই প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা নয়। আদতে দুই মতাদর্শের লড়াই। দ্রৌপদী মুর্মুকে সামনে রেখে কার্যত বিজেপিকে তুলোধনা করলেন যশবন্ত।

এক বিবৃতিতে যশবন্ত লিখেছেন, ‘ধর্মনিরপেক্ষতা, সংবিধানের মূল স্তম্ভ রক্ষা করতে চাই। আমার প্রতিদ্বন্দ্বী এমন একটা দলের, যারা এই স্তম্ভ ধ্বংস করতে লুকোছাপা করে না। তারা আধিপত্য কায়েম করতে চায়।’ তিনি আরও লিখেছেন, ‘আমি ঐক্যমত ও সহযোগিতার রাজনীতিকে প্রেরণা জোগানোর পক্ষে। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পাশে যে দল রয়েছে, তারা সঙ্ঘাত ও সংঘর্ষের রাজনীতি করে।’

বিজেপিকে বিঁধে বিরোধীদের রাষ্ট্রপতি প্রার্থী বলেছেন, দেশের পরবর্তী রাষ্ট্রপতি হিসাবে দ্রৌপদী মুর্মুকে যদি বেছে নেওয়া হয়, তা হলে গণতান্ত্রিক ভারতকে কমিউনিস্ট চিনের মতো রূপান্তরিত করতে চায় যারা, তাদের নিয়ন্ত্রণাধীন হবে।

বিবৃতিতে যশবন্ত বলেছেন, ‘এক দেশ, এক দল, এক মহান নেতা। এটাকে কি রোখা যাবে না? হ্যাঁ, আপনারাই তা পারেন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yashwant Sinha Presidential Election BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE