Advertisement
২৫ এপ্রিল ২০২৪

Yogi Adityanath: শুক্রবার লখনউয়ে দ্বিতীয় বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন যোগী, থাকতে পারেন মোদী

সদ্য-সমাপ্ত উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বড় জয় পেয়েছে বিজেপি। ওই নির্বাচনে মুখ্যমন্ত্রী যোগীই ছিলেন বিজেপি-র ‘অঘোষিত’ মুখ।

শুক্রবার মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন যোগী

শুক্রবার মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন যোগী

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ২১:৫৩
Share: Save:

দ্বিতীয় বার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন যোগী আদিত্যনাথ। শুক্রবার লখনউয়ের অটলবিহারী বাজপেয়ী ইকানা ক্রিকেট স্টেডিয়ামে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সূত্রের খবর, বিকেল ৪টে নাগাদ শপথ নেবেন যোগী।

সদ্য-সমাপ্ত উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বড় জয় পেয়েছে বিজেপি। ওই নির্বাচনে মুখ্যমন্ত্রী যোগীই ছিলেন বিজেপি-র ‘অঘোষিত’ মুখ। যোগীর আমলে দেশের বৃহত্তম রাজ্যের (জনসংখ্যার নিরিখে) আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি দাবি করে সেই বিষয়টিকেই নির্বাচনী হাতিয়ার করেছিল গেরুয়া শিবির। পদ্মনেতাদের বক্তব্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনমুখী প্রকল্প আর ‘বুলডোজার’ যোগীর ‘গুন্ডা দমননীতি’ বিজেপি-কে ভোট বৈতরণী পার করিয়েছে তো বটেই, পাশাপাশি গড়েছে নজিরও। বিগত ৩৫ বছরে এই প্রথম পর পর দু’বার ক্ষমতায় এল কোনও রাজনৈতিক দল।

এই সমস্ত বিষয় নজরে রেখেই যোগীকে দ্বিতীয় বার মুখ্যমন্ত্রী পদে বহাল রাখলেন বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্ব। যোগী বলেন, ‘‘২০১৭ সালে দল আমার উপর ভরসা রেখেছিল। তখন আমি এক জন সাধারণ সাংসদ ছিলাম। কোনও প্রশাসনিক অভিজ্ঞতা ছিল না। তাও প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সর্ব ক্ষণ আমায় সাহায্য করেছেন। সাংসদের দায়িত্ব ভিন্ন ছিল, কিন্তু উত্তরপ্রদেশের মতো রাজ্যের দেখাশোনা করা অত সহজ কাজ ছিল না। প্রতিবন্ধকতা সত্ত্বেও উত্তরপ্রদেশে ভাল কাজ করতে পেরেছি আমি।’’

শুক্রবার যোগীর শপথ অনুষ্ঠানে থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ ছাড়াও বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও আমন্ত্রণ জানানো হয়েছে ওই অনুষ্ঠানে। অক্ষয় কুমার, কঙ্গনা রানাউত এবং বনি কাপুর-সহ বেশ কয়েক জন বলিউড তারকাও যোগীর শপথে আসতে পারেন। উপস্থিত থাকতে পারেন গোটা দেশে আলোড়ন ফেলে দেওয়া সদ্য মুক্তিপ্রাপ্ত ‘দ্য কাশ্মীর ফাইলস্’ ছবির অভিনেতা অনুপম খের এবং পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

, Yogi Adityanath Narendra Modi Amit Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE