Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Yogi Adityanath

Kanwar Yatra: কানওয়াড় যাত্রার পথে প্রকাশ্যে মাংস বিক্রি নয়! নয়া ফরমান জারি যোগী আদিত্যনাথের

যে পথে কানওয়াড় যাত্রা হবে, সেখানে প্রকাশ্যে মাংস বিক্রি করা যাবে না। এমনই নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৩:৪৩
Share: Save:

কানওয়াড় যাত্রা যে পথে হবে, সেখানে প্রকাশ্যে মাংস বিক্রি করা যাবে না। এ বার এমনই নিষেধাজ্ঞা জারি করল যোগী সরকার। এ ব্যাপারে নিশ্চিত করতে ইতিমধ্যেই মাংস বিক্রেতাদের নির্দেশ দিয়েছে স্থানীয় ও জেলা প্রশাসন।

আগামী ১৪ জুলাই থেকে শুরু হচ্ছে কানওয়াড় যাত্রা। গত দু’বছর করোনা অতিমারির জেরে কানওয়াড় যাত্রার আয়োজন করা যায়নি। এই তীর্থযাত্রায় শিব-ভক্তরা গঙ্গা থেকে জল নিয়ে মন্দির ও নিজেদের বাড়িতে নিয়ে যান। সম্প্রতি এক বৈঠকে কানওয়াড় যাত্রার পথে প্রকাশ্যে মাংস বিক্রির বিষয়ে নিষেধাজ্ঞা জারির নির্দেশ দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্যসচিব অবনীশ অবস্তী বলেছেন, ‘‘কানওয়াড় যাত্রা যাতে নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করা যায়, সে কারণে সব রকম পদক্ষেপ করা হয়েছে।’’ বরেলির সিনিয়র পুলিশ সুপার সত্যার্থ অনিরুদ্ধ পঙ্কজ বলেছেন, ‘‘প্রকাশ্যে যাতে মাংস বিক্রি না করা হয়, সে ব্যাপারে সুনিশ্চিত করতে মাংস বিক্রেতাদের সঙ্গে কথা বলেছি আমরা। তাঁরা সকলেই আশ্বস্ত করেছেন।’’ বিজনৌরের পুলিশ সুপার দীনেশ সিংহও একই আর্জি জানিয়েছেন।

পাশাপাশি যে পথে কানওয়াড় যাত্রা হবে, তা মেরামতের কাজও পুরোদমে চলছে। গত দু’বছর এই তীর্থযাত্রা বন্ধ থাকার পর এ বার বিপুল জনসমাগম হবে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath Uttar Pradesh Kanwar Yatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE