Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Yogi Adityanath: উত্তরপ্রদেশে জাতপাত নির্বিশেষে কাজ করেছে বিজেপি, যোগীর প্রশংসায় পঞ্চমুখ শাহ

সংবাদ সংস্থা
লখনউ ০১ অগস্ট ২০২১ ২০:৪২
অমিত শাহ এবং যোগী আদিত্যনাথ।

অমিত শাহ এবং যোগী আদিত্যনাথ।

ক্ষমতায় এসে উত্তরপ্রদেশে গরিবদের জন্য অনেক কাজ করছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আইনশৃঙ্খলা পরিস্থিতির বিচারে দেশের সর্ববৃহৎ রাজ্যকে শীর্ষ স্থানে পৌঁছে দিয়েছে তাঁর সরকার। উত্তরপ্রদেশে একটি অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
আগামী বছর ফেব্রুয়ারি মাসে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মত সে রাজ্যের রাজনীতির কারবারিদের। ওই নির্বাচনে মুখ্যমন্ত্রী যোগীকেই মুখ করা হবে কি না, তা নিয়ে বিজেপি-র অন্দরেই প্রশ্ন উঠেছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং যোগী আদিত্যনাথের মধ্যে ‘দূরত্ব’ নিয়েও কথা শুরু হয়েছিল রাজনীতিতে। সেই আবহেই এ বার যোগীর প্রশংসা করলেন অমিত শাহ।

Advertisement

রবিবার উত্তরপ্রদেশের স্টেট ইনস্টিটিউট অব ফরেন্সিক সায়েন্সের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। সেখানেই তিনি বলেন, ‘‘২০১৯ সাল পর্যন্ত প্রায় ছ’বছর ধরে উত্তরপ্রদেশে যাতায়াত করেছি। এই রাজ্যের আগের অবস্থা সম্পর্কে সম্পূর্ণ অবহিত আমি। পশ্চিম উত্তরপ্রদেশের মানুষ সর্বদা ভীত-সন্ত্রস্ত হয়ে থাকতেন। মহিলাদের কোনও সুরক্ষা ছিল না। গরিব মানুষের জমি দখল করে নিত জমি মাফিয়ারা। দিনের আলোয় গুলি চলত তখন। দাঙ্গা লাগত।’’ তার পরই তিনি দাবি করেন যোগী মসনদে বসার পরই পরিস্থিতির পরিবর্তন হয়। ২০১৭ সালে বিজেপি যে প্রতিশ্রুতি দিয়েছিল, তা পালন করেছে যোগীর সরকার।

শাহের কথায়, ‘‘আজ ২০২১ সালে এসে আমি বলতে পারি, আইনশৃঙ্খলা পরিস্থিতির বিচারে উত্তরপ্রদেশকে শীর্ষ স্থানে পৌঁছে দিয়েছেন যোগী ও তাঁর দল। এখানে বিজেপি জাতপাত নির্বিশেষেই কাজ করে। গরিবদের উন্নয়নে একাধিক পদক্ষেপ করেছে বিজেপি সরকার।’’

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement