Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Phuchka

ফুচকা খেতে হলে বয়স জানাতে হবে! খাওয়ার অনুমতি নেই কোনও মহিলা ক্রেতার

‘ফুড আনলক অফিসিয়াল’ নামে এক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সেই ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ফুচকাওয়ালার এমন কাণ্ডে রেগে আগুন নেটাগরিকরা।

phuchka

ফুচকা খাওয়ার আগে অবশ্যই বয়স জানাতে হবে গ্রাহককে। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৪:৫৪
Share: Save:

ফুচকা খেতে হলে অবশ্যই বয়ন জানাতে হবে। তা না হলে ফুচকা দেওয়া হবে না। এমনই এক ফুচওয়ালার ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ফুচকাওয়ালার ঘোষণা, অপ্রাপ্তবয়স্কদের ফুচকা দেওয়া হবে না। তাঁর ঠেলাগাড়ির গায়ে বড় বড় হরফে লেখা ১৮ বছরের নীচে কাউকে ফুচকা দেওয়া হয় না। ফুচকা খাওয়ার আগে অবশ্যই বয়স জানাতে হবে গ্রাহককে। শুধু তাই-ই নয়, একমাত্র পুরুষ গ্রাহকদের কাছেই ফুচকা বিক্রি করা হবে। কোনও মহিলা ক্রেতাকে ফুচকা বিক্রি করা হবে না। এ কথাও ঠেলাগাড়ির গায়ে স্পষ্ট করে লেখা রয়েছে।

এক ফুড ব্লগার ওই ফুচকাওয়ালার ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন। তার পর থেকেই ভাইরাল ওই ফুচকাওয়ালা। কৌতুকের সুরে ওই ব্লগার ফুচকাওয়ালাকে জিজ্ঞাসা করেন, তা হলে ফুচকা খেতে হলে তো আধার কার্ড নিয়ে আসতে হবে? তাতে হেসে সায় দেন ওই ফুচকাওয়ালা।

‘ফুড আনলক অফিসিয়াল’ নামে এক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সেই ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ফুচকাওয়ালার এমন কাণ্ডে রেগে আগুন নেটাগরিকরা। অনেকেই ফুচওয়ালাকে বয়কটের ডাক দেওয়ার আবেদন জানিয়েছেন। অনেকে আবার বলেছেন, “এমন ফুচকা না খাওয়াই ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Phuchka Golgappa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE