Advertisement
১৭ জুন ২০২৪
Youtuber

দিনে ইউটিউবার, রাতে ডাকাত! দল বানিয়ে লুটপাট চালাতেন ‘ভোজপুরী ডিস্কো’র সদস্যরা

গোরক্ষপুর পুলিশের এসএসপি গৌরব গ্রোভার জানিয়েছেন, অনেক দিন ধরেই এই দলটির সন্ধান চালানো হচ্ছিল। অবশেষে ফাঁদ পেতে ইউটিউবারদের ধরা সম্ভব হয়েছে।

Youtuber arrested

গোরক্ষপুর থেকে গ্রেফতার পাঁচ ইউটিউবার। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গোরক্ষপুর শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৩:০৫
Share: Save:

তাঁরা সকলেই একটি ইউটিউব চ্যানেলের সঙ্গে যুক্ত। যে চ্যানেলের আবার ৮ লক্ষ অনুগামী রয়েছে। ডাকাতির অভিযোগে সেই ইউটিউবারদেরই গ্রেফতার করল পুলিশ। সকলে তাঁদের ইউটিউবার বলেই চিনতেন। কিন্তু সেই ইউটিউবাররাই রাতে লুটপাট চালাত। এমনটাই দাবি করেছে পুলিশ।

ইউটিউব চ্যানেলটির নাম ‘ভোজপুরী ডিস্কো’। নানা রকমের ভোজপুরী গান, নাচের জন্য এই চ্যানেল অল্পদিনেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল। অনুগামীর সংখ্যাও দিন দিন বাড়ছিল। ভাল আয়ও হচ্ছিল ইউটিউবারদের। পুলিশ সূত্রে খবর, চ্যানেলের নির্মাতা নীতি লঙ্ঘন করায় জরিমানা করে ইউটিউব। ফলে ‘ভোজপুরী ডিস্কো’র সদস্যদের ইউটিউব চ্যানেল থেকে উপার্জনের পথও বন্ধ হয়ে যায়।

উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় এই চ্যানেলের সদস্যরা সমস্যায় পড়েন। অভিযোগ, এর পরই চ্যানেলের বেশ কিছু সদস্য ডাকাতির পথ বেছে নেন। তাঁরা বেছে বেছে ক্যামেরাম্যানদের শিকার বানাতেন। অনলাইনে ক্যামেরা অপারেটরদের বুক করতেন। তার পর তাঁদের সঙ্গে দেখা করে দামি ক্যামেরা কেড়ে নিতেন। এ ভাবে বেশ কয়েক জন ক্যামেরা অপারেটরের কাছে থেকে ৬-১০ লাখি দামের ক্যামেরা লুট করেন ইউটিউবাররা। গত ২১ মার্চ উত্তরপ্রদেশের গোরক্ষপুরে পুলিশের কাছে প্রথম অভিযোগ জমা পড়ে। দেওরিয়ার এক ক্যামেরা অপারেটরের কাছ থেকে ক্যামেরা লুট করেন ইউটিউবাররা। দ্বিতীয় শিকার ছিলেন বারাণসীর এক ক্যামেরা অপারেটর।

অভিযোগ দায়ের হওয়ার পরই তদন্তে নামে পুলিশ। গোরক্ষপুর পুলিশের এসএসপি গৌরব গ্রোভার জানিয়েছেন, অনেক দিন ধরেই এই দলটির সন্ধান চালানো হচ্ছিল। অবশেষে ফাঁদ পেতে ইউটিউবারদের ধরা সম্ভব হয়েছে। তাঁদের কাছ থেকে বেশ কয়েকটি দামি ক্যামেরা, বাইক, রিভলভার এবং গুলি উদ্ধার হয়েছে। এই দলের পাঁচ জনকে গ্রেফতার করতে পারলেও, মূল পাণ্ডার নাগাল পায়নি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Youtuber Gorakhpur arrest Bhojpuri Disco
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE