Advertisement
০৩ মে ২০২৪
YouTuber Vivek Bindra

বিয়ের এক মাস যেতে না যেতেই স্ত্রীকে ব্যাপক মার! অভিযোগ জনপ্রিয় ইউটিউবার বিবেক বিন্দ্রার বিরুদ্ধে

বিবেক এক জন জনপ্রিয় ‘মোটিভেশনাল স্পিকার’। একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানও রয়েছে তাঁর। বিবেক তাঁর ব্যবসার ভিডিয়ো এবং প্রেরণামূলক বক্তৃতার ভিডিয়োর কারণে ইউটিউব এবং সমাজমাধ্যমে বিখ্যাত।

Youtuber Vivek Bindra accused of Domestic Violence, a case has been registered against Motivational speaker

ইউটিউবার বিবেক বিন্দ্রা। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ০৮:২৩
Share: Save:

বিপাকে ‘মোটিভেশনাল স্পিকার’ (মূলত প্রেরণামূলক বক্তৃতা করেন যাঁরা) বিবেক বিন্দ্রা। গার্হস্থ্য হিংসার অভিযোগ উঠল ভারতের জনপ্রিয় ইউটি‌উবারের বিরুদ্ধে। বিবেকের শ্যালক ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে নয়ডার একটি থানায় মামলা দায়ের করেছেন বলে পুলিশ সূত্রে খবর। পুলিশ সূত্রে জনা গিয়েছে, বিবেকের শ্যালক বৈভব কোয়াত্রার অভিযোগ, নয়ডার যে বিলাসবহুল বহুতলে ইউটিউবার থাকেন, সেখানেই তিনি তাঁর স্ত্রী ইয়ানিকাকে মারধর করেছেন। বৈভবের দাবি, কয়েক দিন আগে বিবেক এবং তাঁর মায়ের উত্তপ্ত বাগ্‌বিতণ্ডা শুরু হয়। ইয়ানিকা মধ্যস্থতা করতে গেলে বিবেক তাঁকে মারধর করেন। মারধরের কারণে ইয়ানিকা গুরুতর চোট পেয়েছেন বলেও অভিযোগ তাঁর ভাইয়ের। উল্লেখযোগ্য যে, চলতি ডিসেম্বরের গোড়ার দিকেই বিবেক এবং ইয়ানিকার বিয়ে হয়েছিল।

বিবেক ভারতের এক জন জনপ্রিয় ‘মোটিভেশনাল স্পিকার’। একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানও রয়েছে তাঁর। বিবেক তাঁর ব্যবসার ভিডিয়ো এবং প্রেরণামূলক বক্তৃতার ভিডিয়োর কারণে ইউটিউব এবং সমাজমাধ্যমে বিখ্যাত। বহু মানুষ বিবেকের ব্যবসা সম্পর্কিত উপদেশ মেনে চলেন। ইউটিউবে বিবেকের সাবস্ক্রাইবারের সংখ্যা ২ কোটির বেশি। ইউটিউব থেকে বছরে কোটি কোটি টাকা আয় করেন তিনি।

সম্প্রতি ভারতের অন্য এক জনপ্রিয় ‘মোটিভেশনাল স্পিকার’ সন্দীপ মহেশ্বরীর সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছিলেন বিবেক। ইউটিউব চ্যানেলে ‘বিগ স্ক্যাম এক্সপোজ়ড’ শিরোনামে একটি ভিডিয়ো আপলোড করেন সন্দীপ। সেখানে এক জন বড় ইউটিউবারের কথা বলা হয়, যিনি ব্যবসার নামে দেশের বহু তরুণ-তরুণীর সঙ্গে প্রতারণা করেছেন। সন্দীপ কারও নাম না করলেও সমাজমাধ্যম ব্যবহারকারীদের একাংশের মতে সেই ইউটিউবার আর কেউ নন, তিনি বিবেক। ভিডিয়ো আপলোড করার পরের দিনই সমাজমাধ্যমে একটি পোস্ট করেন সন্দীপ। সেই পোস্টে তিনি লেখেন, ‘বিগ স্ক্যাম এক্সপোজ়ড’ ভিডিয়োটি ইউটিউব থেকে মুছে ফেলার জন্য তাঁর কর্মীদের উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। যাঁরা এই কেলেঙ্কারিতে যুক্ত তাঁরা ওই দুই ছাত্রকেও নিজেদের বয়ান বদলের জন্য চাপ দেওয়া হচ্ছে। এর এক দিন পর সমাজমাধ্যমে আবার একটি কমিউনিটি পোস্ট করেন সন্দীপ। সেই পোস্টে তিনি সরাসরি বিবেকের নাম নেন। তিনি লেখেন, “প্রিয় বিবেক, এক দিকে আপনি আমাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিচ্ছেন, অন্য দিকে আপনি আপনার সাঙ্গপাঙ্গদের বার বার আমার বাড়িতে পাঠাচ্ছেন। আপনার কি মনে হয় যে, আমি আপনার হুমকিতে খুব ভয় পেয়েছি?’’

এর পাল্টা প্রতিক্রিয়া আসে বিবেকের কাছ থেকেও। সন্দীপের পর বিবেক তাঁর ইউটিউব চ্যানেলেও একটি কমিউনিটি পোস্ট করেন। বিবেক সেই পোস্টে লেখেন, ‘‘আপনি আমাকে আপনার শোয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন। যেখানে আমি আপনার প্রতিটি প্রশ্নের উত্তর দিয়েছিলাম। এই ভাবে আমি আবার আপনার শোয়ে আসতে এবং সব কিছু নিয়ে খোলামেলা আলোচনা করতে প্রস্তুত। আমি আপনাকে চ্যালেঞ্জ জানাচ্ছি। কিন্তু সত্যের মুখোমুখি হওয়ার শক্তি কি আপনার আছে?’’

বিবেক এবং সন্দীপের বাগযুদ্ধে সমাজমাধ্যম কার্যত দু’ভাগে ভাগ হয়ে যায়। সেই বিতর্ক এখনও শেষ হয়নি। তার মধ্যেই নতুন করে বিপাকে পড়লেন বিবেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

YouTuber Vivek Bindra Youtube
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE