×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জানুয়ারি ২০২১ ই-পেপার

সন্ত্রাসবাদকে প্রশ্রয় নয়, পুলিশকর্তাদের বৈঠকে বার্তা অমিত শাহের

সংবাদ সংস্থা
নয়াদিল্লি০৩ ডিসেম্বর ২০২০ ০২:৫১
অমিত শাহ। — ফাইল চিত্র

অমিত শাহ। — ফাইল চিত্র

সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেওয়া নয়, ভারতকে নিরাপদ রাষ্ট্র তৈরি করতে সমন্বয় সাধন করতে হবে পুলিশকে। পুলিশের ডিজি এবং আইজি-দের কনফারেন্সে এই বার্তাই দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ওই বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। জঙ্গি সমস্যা ছাড়া বিভিন্ন রাজ্যে মাওবাদীদের সক্রিয়তা নিয়ে সতর্কও করা হয়েছে পুলিশকে।

বুধবার ডিজি এবং আইজি-দের ৫৫তম বার্ষিক অনুষ্ঠানে উদ্বোধনী ভাষণ দেন অমিত। এ নিয়ে বিবৃতি জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সঙ্কটকালে সামনের সারির যোদ্ধা হিসাবে পুলিশের ভূমিকার প্রশংসা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেই সঙ্গে সন্ত্রাস দমনে পুলিশের ভূমিকার কথাও উল্লেখ করেন। সন্ত্রাসবাদকে মোটেই প্রশ্রয় দেওয়া হবে না বলেও জানান তিনি। জাতীয় নিরাপত্তার স্বার্থে নিরাপত্তা সংস্থাগুলিকে একজোট হয়ে ময়দানে নামার আহ্বানও জানান অমিত।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পর ওই অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী দু’জনের সামনেই দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা সংক্রান্ত ব্যবস্থা সম্পর্কে সবিস্তার তুলে ধরা হয় বলে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। করোনার মতো অতিমারির সময়ে পুলিশের ভূমিকা কী হবে তা নিয়েও আলোচনা হয়।

Advertisement
Advertisement