• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার বিরুদ্ধে লড়াইয়ে তহবিল গড়তে লাফদড়ি হাতে নামলেন ৭৩ বছরের বৃদ্ধ

Rajindar Singh
রাজিন্দর সিংহ। ছবি: টুইটার থোকে নেওয়া।

করোনা বিরুদ্ধে লড়াইয়ে প্রত্যেকে নিজের মতো করে সামিল হওয়ার চেষ্টা করছেন। এবার সেই লড়াইয়ের জন্য তহবিল জোগাড় করতে নামলেন এক বৃদ্ধ। যে বয়সে মানুষ মর্নিং ওয়াক করে দিন শুরু করেন, সেই বয়সে তিনি ক্রীড়াবিদদের মতো লাফদড়ি নিয়ে নেমে পড়লেন। দৌড়ে হারিয়ে দিচ্ছেন অল্প বয়সি মেয়েকে। লকডাউনের মধ্যে তিনি বাকিদেরও এই স্কিপিং চ্যালেঞ্জ দিচ্ছেন। আর এর মাধ্যমে তিনি তহবিল গড়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সেন্ট্রাল লন্ডন থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিমে বার্কশায়ারের স্লউ শহরের বাসিন্দা রাজিন্দর সিংহ। ৭৩ বছরের এই বৃদ্ধ টুইটার অ্যাকাউন্টে 'স্কিপিং শিখ' নামে পরিচিত। তিনি ভারতের পঞ্জাবের আদি বাসিন্দা। নেটাগরিকদের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার তাঁর বেশ কিছু ভিডিয়ো ইতিমধ্যে ভাইরাল হয়েছে।

নিজের অ্যাকাউন্টে ভিডিয়োগুলি আপলোড করে রাজিন্দর জানিয়েছেন, তিনি এর মাধ্যমে করোনার বিরুদ্ধে তহবিল জোগাড় করতে নেমেছেন। সেই টাকা তিনি তুলে দেবেন ইংল্যান্ডের ন্যাশনাল হেল্থ সার্ভিস (এনএইচএস)-এর হাতে।

আরও পড়ুন: ট্রুডোর চুল ঠিক করার স্টাইল দেখে প্রেমে পড়লেন নেটাগরিকরা​

ভিডিয়োগুলি দেখেই বোঝা যাচ্ছে এই বয়সেও রাজিন্দর কতটা ফিট। দেখা যাচ্ছে, বেশ কিছুক্ষণ ধরে তিনি স্কিপিং করে চলেছেন। বক্সাররা শরীরচর্চার জন্য এমন ঘণ্টার পর ঘণ্টা স্কিপিং করেন। তাঁর বাবা সেনাবাহিনীতে ছিলেন, তিনিই রাজিন্দরকে শিখিয়েছেন স্কিপিং-এর কৌশল।

রাজিন্দরকে একটি ভিডিয়োয় বলতে শোনা যাচ্ছে, "আমরা শরীরচর্চা করার জন্য জিমে যাই। কিন্তু এমন পরিস্থিতিতে বাড়িতেই যা আছে তাই দিয়ে শরীরচর্চা করা যেতে পারে।" যেমন তাঁকে একটি গাড়ির টায়ার নিয়ে কসরত করতেও দেখা যাচ্ছে।

আরও পড়ুন: কাছ থেকে বুকে গুলি খেয়েও অদ্ভুতভাবে বেঁচে গেলেন মহিলা

রাজিন্দর এক সংবাদপত্রকে জানিয়েছেন, তিনি চান যাতে অন্যরাও লকডাউনে এই স্কিপিং চ্যালেঞ্জ নিন। সেই সঙ্গে তাঁর তহবিল গঠনের উদ্যোগে সামিল হন। রাজিন্দরের ভিডিয়োগুলি প্রচুর নেটাগরিক শেয়ার করেছেন। সেই সঙ্গে অংশ নিচ্ছেন রাজিন্দরের তহবিল গড়ার উদ্যোগে। 

দেখুন সেই ভিডিয়ো:

 

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন