চলা-ফেরা করতে অক্ষম মেয়ে, কিন্তু তাই বলে জীবনের আনন্দ বা মজাগুলো থেকে তাঁকে বঞ্চিত করতে চান না বাবা। মেয়ের বহু দিনের সখ ইগলুতে যাওয়ার। কিন্তু সাধারণ হুইল চেয়ারে তা সম্ভব নয়। তাই মেয়ের জন্য বিশাল একটি বরফের প্রাসাদ তৈরি করলেন তার বাবা। শুধু তাই নয়, তৈরি করলেন বিশেষ একটি হুইল চেয়ারও। ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রেসিনসিনাটির।

সিনসিনাটি নিবাসী গ্রেগ ইকর্ন নামে সেই ব্যক্তির ১৯ বছর বয়সী মেয়ে জাহারা শারীরিক ভাবে প্রতিবন্ধী। কিন্তু মেয়ের কোনও ইচ্ছাই অপূর্ণ রাখতে চাননি তিনি। তাই সেই বরফের প্রাসাদের দরজাগুলি এমন ভাবে তিনি তৈরি করিয়েছেন, যাতে সেখান দিয়ে সহজেই ঢুকে যেতে পারে একটি হুইল চেয়ার। কিন্তু সাধারণ হুইল চেয়ার তো বরফের উপরে চলতে অক্ষম? সেই সমস্যারও সমাধান খুঁজেছেন তিনি। মেয়ের জন্য বিশেষ উপায়ে তৈরি করিয়েছেন বরফের উপর চলাফেরা করতে সক্ষম, এমন একটি হুইল চেয়ার।

জাহারার এক বন্ধু এই ঘটনার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই, তা মন জয় করে নেয় নেটিজেনদের। ছবিতে সেই বরফের ইগলুর সামনে হাসি মুখে হুইল চেয়ারের উপর বসে থাকতে দেখা যাচ্ছে জাহারাকে। ব্যাপক প্রশংসা পেয়েছেন গ্রেগও। কেউ কেউ এমনও মন্তব্য করেছেন যে, সকল বাবা-মা’য়েদেরই গ্রেগের মতোই হওয়া উচিত।

আরও পড়ুন: শাটডাউন, ট্রাম্প খাওয়ালেন বার্গার

আরও পড়ুন: হাতে সব চেয়ে উন্নত হাইপারসনিক অস্ত্র, যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চিন, রিপোর্ট পেন্টাগনের