• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লন্ডনের বুকে ১২৭ কিলোমিটার লম্বা বল্গাহরিণ! কী ভাবে সম্ভব হল জানেন?

11Sironam Rein Deer
লন্ডনের বুকে বল্গহরিণ। ছবি: টুইটার থেকে নেওয়া।

লন্ডনের বুকে ১২৭ কিলোমিটারের বল্গাহরিণ! তবে আকাশ থেকে দেখলে দেখা যাবে না তাকে। সেই হরিণ দেখতে পাওয়া যাবে ইন্টারনেটের ম্যাপে।

বছর একান্নর অ্যান্টনি হোয়েট একজন শখের সাইক্লিস্ট। তাঁর পরিকল্পনা ছিল লন্ডনের বুকে এঁকে দেবেন একটা বল্গাহরিণ। তাই তিনি তাঁর ফিটনেস ট্র্যাকার অন করে সাইকেল নিয়ে অতিক্রম করলেন ৭৯ মাইল (প্রায় ১২৭কিলোমিটার)। আর ট্র্যাকার অন থাকার জন্য তাঁর গোটা যাত্রাপথটা গুগল ম্যাপে রেকর্ড হয়ে যায়। ফলে সেই যাত্রাপথ গুগল ম্যাপে এঁকে ফেলেছে একটি বল্গাহরিণ।

পশ্চিম লন্ডনের হ্যামার্সস্মিথ থেকে ইউস্টন পর্যন্ত দূরত্ব ৫.৩ মাইল (৮.৫ কিলোমিটার)। সংবাদপত্র ডেলি মেল জানিয়েছে, অ্যান্টনি এই সাড়ে আট কিলোমিটার রাস্তা ঘুরে ঘুরে অতিক্রম করেছেন। যাতে একটি হরিণের অবয়ব তৈরি করতে পারেন। তাই তাঁর ১২৭ কিলোমিটার রাস্তা পার করতে লেগেছে প্রায় ন’ঘণ্টা।

আরও পড়ুন: হাইওয়েতে একের পর এক ৫০টি গাড়ি দুর্ঘটনার কবলে, ড্রোন থেকে তোলা ভিডিয়ো ভাইরাল

অ্যান্টনি পেশায় একজন প্রোডাক্ট ডিজাইনার। তিনি ডেলি মেলকে জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তিনি এই পরিকল্পনা করছিলেন। দীর্ঘ সময় ধরে ম্যাপের দিকে তাকিয়ে থেকে ভেবেছেন, কোন রাস্তায় যাবেন। শেষ পর্যন্ত সাইকেল নিয়ে নেমেই পড়েন বল্গাহরিণ আঁকতে। এঁকেও ফেললেন।

আরও পড়ুন: ভোর চারটেয় বয়ফ্রেন্ড ব্যস্ত ‘কসরত’-এ, তাঁর দেওয়া উপহারের ফিটবিটই ধরিয়ে দিল বান্ধবীর কাছে

এটাই তাঁর প্রথম ‘সাইকেল শিল্প’নয়। ২০১৭ সালে তিনি লন্ডনের বুকে প্রথম স্নোম্যান এঁকে ছিলেন এভাবেই। সেই বছরই তিনি বার্মিংহামে এঁকে ছিলেন সান্তা ক্লজ। সান্তা ক্লজ আঁকতে তাঁর প্রায় ১০ ঘণ্টা সময় লেগেছিল।

দেখুন অ্যান্টনির সেই বল্গাহরিণ:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন