Advertisement
০৫ মে ২০২৪
Model Death News

একাধিক বার প্লাস্টিক সার্জারি, মাত্র ৪৩ বছর বয়সে প্রাণ হারালেন আর্জেন্টিনার মডেল

একাধিক বার প্লাস্টিক সার্জারিই কেড়ে নিল মডেলের প্রাণ। আর্জেন্টিনার ৪৩ বছর বয়সি মডেল সিলভিনা লুনা কিডনির অসুখে ভুগছিলেন। তার মধ্যেই একাধিক বার প্লাস্টিক সার্জারি করান তিনি।

সুন্দরী হওয়ার বাসনায় প্রাণ হারালেন মডেল।

সুন্দরী হওয়ার বাসনায় প্রাণ হারালেন মডেল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২৬
Share: Save:

প্লাস্টিক সার্জারি সফল না হওয়ার কারণে মৃত্যু হল আর্জেন্টিনার ৪৩ বছর বয়সি মডেল সিলভিনা লুনার। আর্জেন্টিনার সংবাদমাধ্যম সূত্রের খবর, মৃত্যুর মাত্র দু’সপ্তাহ আগে প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন সিলভিনা। তবে অস্ত্রোপচারের পরিণতি এতটা ভয়ঙ্কর হবে, তা বুঝতেই পারেননি তিনি। অস্ত্রোপচারের পর থেকেই নানা শারীরিক জটিলতা দেখা দিতে শুরু করে সিলভিনার শরীরে। কিডনি বিকল হয়ে যায় তাঁর।

চিকিৎসকদের শত চেষ্টার পরেও শেষরক্ষা হল না। ২০১৫ সালে কিডনিতে পাথর জমার কারণে হাসপাতালে ভরতি হয়েছিলেন সিলভিনা। তখন চিকিৎসকেরা বলেছিলেন, তাঁর কিডনির অবস্থা মোটেই ভাল নেই। হাইপারক্যালশিমিয়া অর্থাৎ শরীরে ক্যালশিয়ামের মাত্রা বেড়ে যাওয়ার কারণেই তাঁর কিডনিতে সমস্যা শুরু হয়েছিল।

চিকিৎসকেরা আগেই জানিয়েছিলেন যে, কিডনি প্রতিস্থাপন না হওয়া পর্যন্ত নিয়মিত ডায়ালিসিস চালিয়ে যেতে হবে সিলভিনাকে। এর পরে ২০১৬ সালে বোটক্স করান তিনি। সেই অস্ত্রোপচারের পর থেকে অটোইমিউন ডিজ়িজ়ে আক্রান্ত হন সিলভিনা। তার পরেও সৌন্দর্য বৃদ্ধির জন্য তিনি মৃত্যুর আগে আবারও অস্ত্রোপচার করাতে উদ্যোগী হন। আরও সুন্দরী হয়ে ওঠার বাসনাই শেষে প্রাণ কাড়ল সিলভিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE