Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pets

প্রেম যায় যাক, কুকুর থাক, এমনই মত বেশির ভাগ পোষ্য-মালিকের

দেখা গিয়েছে প্রেম টেকা বা ভাঙার পুরোটা নির্ভর করছে পোষ্যের সঙ্গে তাঁদের সঙ্গীর সম্পর্কের উপর।

কুকুরকে সবচেয়ে বেশি গুরুত্ব দেন মালিকরা।

কুকুরকে সবচেয়ে বেশি গুরুত্ব দেন মালিকরা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ১২:২৩
Share: Save:

বাড়ির পোষ্য কুকুরটি মালিকের প্রেমিক বা প্রেমিকাকে পছন্দ করছেন না। সে ক্ষেত্রে ভেঙে যাবে সম্পর্ক। কথাটা অদ্ভুত শোনালেও, প্রায় ৫৪ শতাংশ কুকুর-মালিকের ক্ষেত্রে সত্যি। দেখা গিয়েছে তাঁদের প্রেম টেকা বা ভাঙার পুরোটা নির্ভর করছে পোষ্যের সঙ্গে তাঁদের সঙ্গীর সম্পর্কের উপর। ‘দ্য ট্রুথ অ্যাবাউট ডগ পিপল’ নামের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য।

তবে শুধু এটাই নয়, সরা পৃথিবী জুড়ে চালানো এই সমীক্ষায় দেখা গিয়েছে কুকুর-মালিকদের চরিত্রের আরও কিছু দিক। দেখে নেওয়া যাক, সেগুলি কী কী।

সম্পর্ক ভাঙা-গাড়া: সমীক্ষায় দেখা গিয়েছে, কুকুর মালিকরা যদি দেখেন, বাড়ির পোষ্যটি তাঁর সঙ্গীকে পছন্দ করছে না বা দু’জনের মধ্যে বন্ধুত্ব হচ্ছে না— তা হলে তাঁরা সম্পর্ক ভেঙে ফেলেন। পরিসংখ্যান বলছে, যাঁরা কুকুর পোষেন, তাঁদের ৫৪ শতাংশই প্রেমের চেয়ে বেশি গুরুত্ব দেন কুকুরকে।

ছবি তোলা: যাঁরা কুকুর পোষেন, তাঁরা জানেন, কুকুরের ছবি তোলা, ক্যামেরার দিকে তাকে তাকাতে বলা— এ সব কত কঠিন কাজ। তার পরেও দেখা গিয়েছে, যাঁরা কুকুর পোষেন, তাঁদের ৬৫ শতাংশই নিজের প্রেমিক বা প্রেমিকার সঙ্গে ছবি তুলতে যতটা ভালবাসেন, তার চেয়ে বেশি পছন্দ করেন নিজের পোষ্যের সঙ্গে ছবি তুলতে।

ছেড়ে থাকা: সঙ্গীকে ছেড়ে থাকা সম্ভব, কুকুরকে ছেড়ে নয়। যাঁরা কুকুর পোষেন, তাঁদের ৪৭ শতাংশই এমনটা ভাবেন। দেখা গিয়েছে, প্রেমিক বা প্রেমিকাকে ছেড়ে তাঁরা অবলীলায় সপ্তাহ খানেক কাটাতে পারেন, কিন্তু কুকুরকে ছেড়ে ৫ দিন কাটাতেও কষ্ট হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Pets
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE