Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bizarre

এক-দু’টি নয়, ছ’টি বৌ! এ বার একসঙ্গে ছ’জনের সন্তানের বাবা হওয়ার বায়না করে বসলেন যুবক

সর্বনিম্ন ২১ থেকে সর্বোচ্চ ৫১। ছ’টি বৌ নিয়ে ভরা সংসার। এ বার একসঙ্গে ছ’টি সন্তানের বাবা হওয়ার প্রক্রিয়াও শুরু করে দিলেন ব্রাজিলের যুবক।

Image of six wives

একার কাঁধে ছয় বৌয়ের দায়িত্ব! ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
সাও পাওলো (ব্রাজিল) শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১১:২৮
Share: Save:

সবচেয়ে কম ২১ বছর আর সর্বোচ্চ ৫১। এক-দু’টি নয়, ছ-ছ’টি বৌকে নিয়ে সুখী দাম্পত্য বছর ৩৭-এর এক তরুণের। শুধু ছ’টি বৌকে নিয়েই ক্ষান্ত হননি। এ বার একসঙ্গে ছ’টি সন্তানের বাবা হওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন তিনি।

মোটামুটি সব বয়সের বৌ রয়েছে আর্থার ও উসরোর ঘরে। তাঁদের কারও মনেই দুঃখ দিতে চান না আর্থার। তাই সন্তান যদি হয়, তা হলে একসঙ্গে ছয় বৌ অন্তঃসত্ত্বা হবেন। এমনটাই আর্থারের ইচ্ছা। কিন্তু সন্তান হওয়া বা না হওয়ার সবটুকু তো পুরুষ বা মহিলাদের হাতে থাকে না। তাই কোনও ঝুঁকি না নিয়ে আর্থার আগে থেকেই ‘সারোগ্যাসি’-র সব ব্যবস্থা করে রেখেছেন। আর্থার বলেন, “ছ’জনেই আমার প্রিয়। তাই বিশেষ কোনও এক জনকে নির্বাচন করে, তাঁর সন্তানের পিতা হওয়ার ইচ্ছাপ্রকাশ করে পাঁচ জনের মনে দুঃখ দিতে চাই না।”

যদিও আর্থারের এই পরিকল্পনা সফল করতে তাঁকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। কারণ, প্রাথমিক ভাবে কোনও স্ত্রীই তাঁর এই সিদ্ধান্তে রাজি ছিলেন না। তবে আর্থারের ইচ্ছার কথা ভেবে পরে ছ’জনেই অভিভাবক হওয়ার সিদ্ধান্তে মত দেন। জানা গিয়েছে, এই পদ্ধতিতে অভিভাবক হওয়ার জন্য আর্থার প্রায় ৩৪ লক্ষ টাকা খরচ করতে প্রস্তুত। আর্থার বলেন, “এখন শুধু সময়ের অপেক্ষা। গর্ভ ভাড়া নেওয়ার জন্য আমরা এমন কাউকে খুঁজছি, যাঁর এ বিষয়ে প্রবল আত্মবিশ্বাস রয়েছে।” যদিও আর্থার জানিয়েছেন, তাঁর একটি কন্যাসন্তান রয়েছে। এ বার তিনি পুত্রসন্তানের পিতা হতে চান।

Image of six wives

প্রথম স্ত্রী লুয়ানার পূর্ণ সম্মতিতেই অন্য পাঁচ মহিলাকে স্ত্রীর সম্মান দিয়েছেন আর্থার। ছবি- সংগৃহীত

ব্রাজিলে যে হেতু বহুবিবাহ নিষিদ্ধ, আর্থারের অন্য পাঁচ স্ত্রীর সঙ্গে তাঁর আইনি বন্ধন নেই। তাই তাঁরা ক্যাথলিক গির্জায় গিয়ে বিয়ের প্রক্রিয়া সম্পন্ন করেন। তাঁর প্রথম স্ত্রী লুয়ানার পূর্ণ সম্মতিতেই অন্য পাঁচ স্ত্রীকে আর্থার ঘরে এনেছিলেন বলে জানিয়েছেন তাঁর অন্য এক স্ত্রী অলিন্ডা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Polygamy Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE