Advertisement
২৪ জুলাই ২০২৪
Moral Policing

সমাজমাধ্যমে ‘সাহসী’ ছবি দেওয়ার মাসুল, চাকরি গেল শিক্ষিকার!

স্কুলের তরফে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, ইয়েম্মি তাঁর সমাজমাধ্যমে যে ধরনের ছবি পোস্ট করেছেন, সেগুলি তাঁর পেশার সঙ্গে একেবারেই সাযুজ্যপূর্ণ নয়।

চাকরি থেকে ছাঁটাই হওয়ার পরও দমে যাননি ইয়াম্মি।

চাকরি থেকে ছাঁটাই হওয়ার পরও দমে যাননি ইয়াম্মি। ছবি : ইনস্টাগ্রামের পাতা থেকে।

সংবাদ সংস্থা
কলম্বিয়া শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৯:২০
Share: Save:

সমাজমাধ্যমের পাতায় নিজের স্বল্পবসনা ছবি দেওয়ার অপরাধে চাকরি গেল এক শিক্ষিকার।

আমেরিকাবাসী এক শিক্ষিকা ইয়েম্মি ইলিয়াস ইসা‌জ়া সংবাদমাধ্যমকে বলেছেন, “ইনস্টা হ্যান্ডেলে এই ছবিগুলো দেওয়ার জন্যই আমার সাধের চাকরিটা খোয়াতে হল।"

স্কুলের তরফে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, ইয়েম্মি তাঁর সমাজমাধ্যমে যে ধরনের ছবি পোস্ট করেছেন, সেগুলি তাঁর পেশার সঙ্গে একেবারেই সাযুজ্যপূর্ণ নয়।

ছবি : ইনস্টাগ্রামের পাতা থেকে।

শিক্ষক-শিক্ষিকারা ভবিষ্যত গড়ার কারিগর, তাঁদের দেখেই আগামী প্রজন্ম শিক্ষা নেয়। তাই এমন কোনও কাজ তাঁরা করতে পারেন না, যাতে ছাত্র-ছাত্রীদের কাছে তাঁদের ভাবমূর্তি ক্ষুন্ন হয়।

স্কুল কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ নেটাগরিকরা। কর্মজগতের বাইরে প্রত্যেকেরই ব্যক্তিগত জীবন আছে। সেখানে কে কী করবেন বা পরবেন তার সঙ্গে, তাঁর পেশাগত কোনও সম্পর্ক নেই বলেই মনে করছেন ইয়াম্মির অনুরাগীরা।

চাকরি থেকে ছাঁটাই হওয়ার পরও দমে যাননি ইয়াম্মি। প্রতিবাদস্বরূপ একের পর এক ছবি দিয়ে ভরিয়ে তুলেছেন তাঁর ইনস্টা হ্যান্ডেল। কোনওটিতে দেখা যাচ্ছে বিকিনি পরিহিতা ইয়েম্মি রৌদ্রস্নান করছেন, আবার কোনওটিতে ব্রালেট পরে বিছানার উপর শুয়ে রয়েছেন তিনি।

এমন পরিস্থিতিতে একটুও ভয় না পেয়ে নিজের লড়াই চালিয়ে গিয়েছেন। নতুন একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে নিযুক্ত হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Moral Policing Teacher Sacked
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE