Advertisement
০২ মে ২০২৪
Amazon Subscription Plan

বিশেষ অফারের সঙ্গে দ্রুত ডেলিভারি! বাজারে এল অ্যামাজ়ন প্রাইম লাইট, আগের চেয়ে খরচ কতটা কম?

অ্যামাজ়ন বাজারে আনল প্রাইম লাইট সাবস্ক্রিপশন। এই সাবস্ক্রিপশন নিতে হলে গ্রাহককে একেবারে ৯৯৯ টাকা দিয়ে সারা বছরের প্যাকটি কিনতে হবে। আর কী কী সুবিধা থাকছে?

Amazon

অ্যামাজ়ন প্রাইম লাইটে কী কী বিশেষ সুবিধা পাবেন? ছবি: শাটারস্টক

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৫:৪২
Share: Save:

ভারতে নিজেদের গ্রাহকসংখ্যা বৃদ্ধি করতে নয়া উদ্যোগ নিল অ্যামাজ়ন। অ্যামাজ়ন বাজারে আনল প্রাইম লাইট সাবস্ক্রিপশন। এই সাবস্ক্রিপশনটি সাধারণ প্রাইমের তুলনায় অনেকটাই সস্তা। এই সাবস্ক্রিপশন নিতে হলে গ্রাহককে একেবারে ৯৯৯ টাকা দিয়ে সারা বছরের প্যাকটি কিনতে হবে। নির্দিষ্ট এই প্ল্যানটির ক্ষেত্রে গ্রাহক চাইলে প্রতি মাসে কিংবা প্রতি ছ’মাস অন্তর রিচার্জ করাতে পারবেন না। ভারতে সাধারণ প্রাইম মেম্বারশিপ নিতে চাইলে গ্রাহককে বছরে ১,৪৯৯ টাকা খরচ করতে হয়। প্রত্যেক মাসে এই মেম্বারশিপ নিতে চাইলে ২৯৯ টাকা আর ছ’মাসের জন্য নিতে চাইলে ৫৯৯ টাকা দিতে হয় গ্রাহককে।

amazon

অ্যামাজ়ন প্রাইমে আপনি অ্যামাজ়ন মিউজ়িক ও ভিডিয়োও উপভোগ করতে পারেন। ছবি: শাটারস্টক

অ্যামাজ়ন প্রাইম লাইট মেম্বারশিপ থাকলে আপনি অ্যামাজ়নে কিছু জিনিস কিনলে ১ থেকে ২ দিনের মধ্যে সেই জিনিস হাতে পেয়ে যাবেন। তবে প্রাইমের মতো নির্দিষ্ট দিনে কিংবা যে দিন অর্ডার করলেন সে দিনই জিনিস হাতে পাওয়া— এই সব সুবিধা পাবেন না। অল্প মূল্যের জিনিসও ডেলিভারি চার্জ ছাড়াই পেয়ে যাবেন আপনি। অ্যামাজ়ন প্রাইমে আপনি অ্যামাজ়ন মিউজ়িক ও ভিডিয়োও উপভোগ করতে পারেন। প্রাইম লাইটেও এই সুবিধা পাচ্ছেন গ্রাহকরা। তবে একটি মেম্বারশিপের আওতায় কেবল ২ জন গ্রাহক একসঙ্গে আলাদা ডিভাইস থেকে ভিডিয়ো, ওয়েব সিরিজ়, সিনেমা দেখতে পারেন। সাধারণ প্রাইমে ৪ জন গ্রাহক একই সময় আলাদা ডিভাইস থেকে ভিডিয়ো দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amazon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE