Advertisement
০৫ মে ২০২৪
Viral Video

চোখের ‘পলক ফেলছেন’ রামলালা, ‘প্রাণপ্রতিষ্ঠার’ পরেই ছড়িয়ে পড়া ভিডিয়ো দেখে চোখে জল ভক্তদের

স‌োমবার সারা দিন রামলালাকে ঘিরে উৎসব হয়েছে দেশ জুড়ে। এরই মাঝে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে রামলালার এক ভিডিয়ো। ভিডিয়ো দেখে কেউ অবাক হয়েছেন, কারও আবার চোখে জল।

রামলালার এ কোন রূপ?

রামলালার এ কোন রূপ? ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৩:৪৪
Share: Save:

সোমবার অযোধ্যার মন্দিরে ‘প্রাণপ্রতিষ্ঠা’ হয়েছে রামলালার। রামলালাকে কাজলদান করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বিশেষ মুহূর্তের সাক্ষী ছিলেন দেশবাসী। কেউ সরাসরি কেউ আবার গোটা অনুষ্ঠানটির সম্প্রচার দেখেছেন টিভির পর্দায়। কৃষ্ণশিলায় তৈরি হয়েছে রামলালার ৫১ ইঞ্চির বিগ্রহ। সেই বিগ্রহের দর্শন পাওয়ার পর দেশবাসী আপ্লুত। দেশ জুড়ে উৎসবের আমেজ। রামলালাকে ঘিরে উন্মাদনা তুঙ্গে।

প্রাণপ্রতিষ্ঠার দিন রামলালার পরনে ছিল হলুদ রঙের বেনারসি ধুতি। গায়ে ছিল লাল পট্টবস্ত্র। এই পট্টবস্ত্রে সোনার জরি দিয়ে কারুকাজ করা হয়েছে। শঙ্খ, চক্র, পদ্ম, ময়ূর ফুটিয়ে তোলা হয়েছে পট্টবস্ত্রে। বিগ্রহের মাথা থেকে পা পর্যন্ত সোনা, হিরে, চুনি, পান্নার গয়না। বিগ্রহের কপালে রয়েছে হিরে, চুনিখচিত তিলক।

স‌োমবার সারা দিন রামলালাকে ঘিরে উৎসব হয়েছে দেশ জুড়ে। এরই মাঝে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে রামলালার এক ভিডিয়ো। যেখানে চোখের ‘পলক ফেলছেন’ রামলালা, তাঁর মুখে যেন লেগে রয়েছে মিষ্টি হাসি। রামলালার এই ভিডিয়ো ছড়িয়ে পড়া মাত্র হইচই পড়ে গিয়েছে চারদিকে। কী ভাবে ক্যামেরায় ধরা পড়ল এই চমৎকার দৃশ্যটি? প্রশ্ন জেগেছে অনেকের মনে। না, এই ভিডিয়ো আসল নয়, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে এই ভিডিয়োটি তৈরি করা হয়েছে।

রামলালার এই ভিডিয়ো দেখে অনেকেই বাক্‌রুদ্ধ হয়েছেন। এক জন লিখেছেন, ‘‘রামজিকে এই রূপে দেখে মুগ্ধ হয়েছি, কথা হারিয়ে ফেলেছি।’’ আর এক জন লিখেছেন, ‘‘এই মূর্তি দেখে মন ভরে গিয়েছে, আমাদের রামলালার স্নিগ্ধ এই রূপ দেখে চোখে জল চলে এল।’’

ইতিমধ্যে হাড়কাঁপানো ঠান্ডাও দমিয়ে রাখতে পারেনি রামভক্তদের উন্মাদনাকে। ‘প্রাণপ্রতিষ্ঠা’ হলেও সোমবার মন্দিরে সাধারণের প্রবেশাধিকারে ছিল নিষেধাজ্ঞা। কিন্তু মঙ্গলবার থেকেই ঢুকতে পারবে সর্বসাধারণ, আগেই জানিয়েছিলেন মন্দির কর্তৃপক্ষ। আর তাই রামলালার দর্শন পেতে মধ্যরাত থেকেই মন্দিরের বাইরে দেখা গেল বিপুল ভক্তের ভিড়। সারা দিন ধরেই মন্দিরে উপচে পড়ছে পুণ্য়ার্থীদের ভিড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE