Advertisement
০৩ মে ২০২৪
Beauty Tips for Durga Puja

ষষ্ঠীর রাতে শাড়ি পরছেন? কেমন ব্লাউজ়ের সঙ্গে কেমন হার পরলে সাজ হবে নজরকাড়া

সাজের ক্ষেত্রে সবচেয়ে বেশি সমস্যা হয় হার বাছাই করতে। ব্লাউজ় কিংবা ক্রপ টপের সঙ্গে মানানসই হার পরে নিলেই কিন্তু পুজোর সাজে আলাদা চমক আসে। জেনে নিন, কোন ধরনে ব্লাউ়জ়ের সঙ্গে ঠিক কেমন ধরনের গয়না মানাবে।

A guide to pick the right necklace according to the neckline.

কোন ধরনের ব্লাউজ়ের সঙ্গে কেমন হার মানানসই হবে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ১৫:২০
Share: Save:

পুজো মানেই তো প্রচুর সাজগোজ। পোশাকের সঙ্গে রকমারি গয়না। তবে অনেক সময়েই সাজগোজের ক্ষেত্রে গয়না বাছাই মূল চিন্তার বিষয় হয়ে দাঁড়ায়। পুজোয় আপনি যত দামি শাড়ি, ব্লাউজ় আর গয়না পরুন না কেন, তা মানানসই না হলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। সাজের ক্ষেত্রে সবচেয়ে বেশি সমস্যা হয় হার বাছাই করতে। ব্লাউজ় কিংবা ক্রপ টপের সঙ্গে মানানসই হার পরে নিলেই কিন্তু পুজোর সাজে আলাদা চমক আসে। জেনে নিন, কোন ধরনের ব্লাউ়জ়ের সঙ্গে ঠিক কেমন ধরনের গয়না মানাবে।

১) বোটনেক ব্লাউজ় বা হাই রাউন্ড নেকলাইন ব্লাউজ়: শাড়ির সঙ্গে এমন ধরনের ব্লাউজ় পরলে গলায় হার না পরলেও চলে। এ ক্ষেত্রে যে হেতু ব্লাউজ়ের নেকলাইন গলার হাড়ের (কলার বোন) উপরেই থাকে তাই তার উপর ভারী হার পরে নিলে সাজটা বিগড়ে যেতে পারে। এমন ব্লাউজের সঙ্গে কানে বড় দুল যেমন ঝুমকো কিংবা চাঁদবালী পরে নিতে পারেন। একান্তই নেকলেস পরার শখ হলে লম্বা হার পরতে পারেন।

২) ডিপ রাউন্ড বা স্কোয়ার নেকলাইন: এই ধরনের ব্লাউজ় পরলে চোকার হারই সবচেয়ে ভাল মানায়। চেকারের সঙ্গে ঝোলা দুল নয়, ছোট কানপাশাই ভাল যায়। এই ধরনের নেকলাইনের সঙ্গে চোকার পরলে আপনাকে লম্বাও দেখায়।

৩) কলার দেওয়া ব্লাউজ়: শার্টের মতো টপ কিংবা ব্লাউজ়ের সঙ্গে আবার চোকার বেমানান লাগে। এমন ব্লাউজ় পরলে তার সঙ্গে লম্বা হারই ভাল মানায়। উজ্জ্বল রঙের কলার দেওয়া ব্লাউজ়ের সঙ্গে হালকা রঙের হ্যান্ডলুম শাড়ি আর অক্সিডাইজ়ের লম্বা হার— পুজোর দিনে সকালের সাজ একেবারে জমে যাবে।

৪) ডিপ ভি লাইন বা সব্যসাচী কাট ব্লাউজ়: এ ধরনের ব্লাউজ়ের সঙ্গে ভারী গলাভর্তি নেকলেস পরলেই বেশি ভাল লাগে। আপনি যদি বক্ষভাঁজ দেখানো ব্লাউজ় পরতে স্বচ্ছন্দ বোধ করেন, তা হলে এমন ব্লাউজ়ের সঙ্গে চওড়া হার পরে ফেলতে পারেন, সঙ্গে ঝুমকো পরলেও মন্দ লাগবে না!

৫) হল্টার নেক বা গলাবন্ধ ব্লাউজ়: এই ধরনের ব্লাউজ়ের সঙ্গে চোকার বা নেকলেস মানায় না। এই ধরনের ব্লাউজ়ের সঙ্গে লম্বা ধাঁচের হারই বেশি ভাল মানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE