Advertisement
১৫ জুন ২০২৪
Make Up Tips

মেক আপে তারকাদের মতো চকচকে ভাব আনতে চান? কোন টোটকা জানলে এমনটা সম্ভব?

বিয়েবাড়িতে তারকাদের মতো চকচকে মেক আপ লুক নিয়ে যেতে চান? কী ভাবে তা সম্ভব? রইল তার হদিস।

মেক আপ দিয়েই পাবেন জেল্লাদার ত্বক।

মেক আপ দিয়েই পাবেন জেল্লাদার ত্বক। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৯:১০
Share: Save:

ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখতে অনেকেই বিভিন্ন ভাবে চেষ্টা করেন। কেউ পার্লারে যান, কেউ বা ঘরোয়া উপায়ে রূপচর্চা করে থাকেন। অনেকে বাজারচলতি বিভিন্ন প্রসাধনীও ব্যবহার করেন। ত্বকের হারানো জেল্লা ফিরে পেতে চেষ্টার কমতি করেন না কেউই। তাতেও অনেক সময়ে সুফল পাওয়া যায় না। বিশেষ করে শীতকালে ত্বক রুক্ষ ও নির্জীব হয়ে যেতে থাকে। অথচ শীতেই পড়ে একের পর এক বিয়েবাড়ির নিমন্ত্রণ। তখন মেক আপ দিয়েই ত্বকে জেল্লা বাড়ানো ছাড়া উপায় নেই।বিয়েবাড়িতে তারকাদের মতো চকচকে মেক আপ লুক নিয়ে যেতে চান? কী ভাবে তা সম্ভব? রইল তার হদিস।

১) প্রথমে পছন্দের স্ক্রাবার ব্যবহার করে মুখের মৃতকোষগুলি পরিষ্কার করেন। তার পর টোনার লাগান ভাল করে।

২) এ বার হাইলুরোনিক অ্যাসিডযুক্ত ফেস সিরাম ব্যবহার করুন। এতে ত্বকে স্বাভাবিক জেল্লা আসবে।

৩) তার পর হালকা ময়েশ্চারাইজ়ার লাগান। যাঁদের খুব রুক্ষ ত্বক, তাঁরা ময়শ্চারাইজ়ারের সঙ্গে দু’ফোঁটা রোজ অয়েল ব্যবহার করতে পারেন।

৪) সারা মুখে সেটিং স্প্রে ব্যবহার করুন। প্রাইমার লাগিয়ে নিন। ত্বকের রন্ধ্রগুলি ঢেকে রাখতে ও মেক আপ বেশি ক্ষণ স্থায়ী করতে এই পদ্ধতিটি ভীষণ গুরুত্বপূর্ণ।

৫) ফাউনন্ডেশন ব্যবহারের আগে স্ট্রব ক্রিম ব্যবহার করতে ভুলবেন না যেন। চকচকে মেক আপ লুক তৈরি করার ক্ষেত্রে এই ধাপটি কিন্তু ভীষণ জরুরি। তার পর ত্বকের রঙের সঙ্গে মানানসই ক্রিম বেসড ফাউন্ডেশন ব্যবহার করুন।

৬) সেটিংয়ের জন্য ট্রান্সলুসেন্ট পাউডার ব্যবহার করুন। এতে ত্বক জেল্লাদার দেখায়। এর পর তরল কিংবা জেল হাইলাইটার ব্যবহার করুন।

৭) চোখের মেক আপ সেরে লিপস্টিক পরে নিন। এ বার আবার সেটিং স্প্রে ব্যবহার করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Make Up Tips Make Up Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE