Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cannes Film Festival

Cannes 2022: শাড়ি-ধুতির পর এ বার কান-এর লাল গালিচায় দেখা গেল মেখলা-চাদরের সাজ

এমির পরনে ঘিয়ে রঙের মেখলা-চাদর তাতে লাল বুটির ছোঁয়া। খোলা চুল, ভারী গয়না আর ছোট কালো টিপ— এমির এই সাজ সত্যিই নজর কেড়েছে নেটাগরিকদের।

এমি বড়ুয়া।

এমি বড়ুয়া। ছবি: ইনস্টাগ্রাম

শেষ আপডেট: ২৮ মে ২০২২ ২১:০৪
Share: Save:

কান চলচ্চিত্র উৎসবে প্রতি বছর জড়ো হন হাজার হাজার তারকা। এই উৎসবে কোন তারকা কী পরলেন, তা নিয়ে চর্চা চলে সারা বছর ধরে। কার পোশাক কত অদ্ভূত, কে কত দামি পোশাক পরলেন— তা-ও হয়ে ওঠে চর্চার বিষয়। শাড়ি কিংবা ধুতি-পা়ঞ্জাবি পরেও পাপারাৎজির নজর কেড়েছে তারকারা। তবে এ বার প্রথম কান উৎসবে মেখলা পরার নজির গড়লেন অভিনেত্রী-পরিচালক এমি বড়ুয়া।

এমি মেখলা-চাদর পরে রেড কার্পেটে হাঁটার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। ছবির নীচে তিনি লিখেছেন, অসমের গর্ব মুগা সিল্কের মেখলা চাদর পরে কান চলচ্চিত্র উৎসবে যোগ দিতে পেরে তিনি অবিভূত। এক জন অসমিয়া হয়ে বিশ্ব দরবারে নিজের ভাষা ও সাজের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে তিনি আপ্লুত।

এমির পরনে ছিল ঘিয়ে রঙের মেখলা-চাদর, তাতে লাল বুটির ছোঁয়া। খোলা চুল, গলায় ও কানে ভারী গয়না আর ছোট কালো টিপ— এমির এই সাজ সত্যিই নজর কেড়েছে নেটাগরিকদের।

কান উৎসবের ভারতীয় প্যাভেলিয়ানে এমির পরিচালিত ছবি ‘সেমখোর’-এর প্রদর্শন করা হয়। তাঁর ছবি এই চলচ্চিত্র উৎসবে দেখানোয় স্বাভাবিক ভাবেই তিনি বেজায় খুশি।

তিনি লিখেছেন, ‘সেমখোর সম্পর্কে জানার জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষের মধ্যে আগ্রহ দেখে আমি অভিভূত হয়েছি। যে ছবি আসামের মাটির কথা বলে, যে ছবিতে অসমিয়া ভাষাই প্রাধান্য পেয়েছে— এমন একটি চলচ্চিত্র সারা বিশ্বের কাছে এতখানি গ্রহণযোগ্যতা পাবে তা সত্যিই ভাবা যায় না’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cannes Film Festival Aimee Baruah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE