Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cannes Film Festival 2023

লাল গাউনের সঙ্গে কালো চপ্পল! অভিনেত্রী জেনিফার লরেন্সের সাজ নিয়ে শোরগোল কান উৎসবে

‘প্যালেস দে ফেস্টিভ্যাল’-এর সিঁড়িতে দাঁড়িয়ে আলোকচিত্রীদের উদ্দেশে পোজ় দেওয়ার সময় নজরে আসে ‘হাঙ্গার গেম্‌স’ খ্যাত অভিনেত্রী জেনিফার লরেন্সের পায়ের চটিজোড়া।

Image of Jennifer Lawrence

‘প্যালেস দে ফেস্টিভ্যাল’-এর সিঁড়িতে দাঁড়িয়ে ‘হাঙ্গার গেম্‌স’ খ্যাত অভিনেত্রী জেনিফার লরেন্স। ছবি- সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কান শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৭:৫৬
Share: Save:

‘কান চলচ্চিত্র উৎসব’ মানেই বিতর্ক। অভিনেতা-অভিনেত্রীদের পোশাক থেকে চলাফেরা— সব নিয়েই চলে চুলচেরা বিশ্লেষণ। বলিউড থেকে হলিউড, চর্চার মুখে পড়েন নানা জনেই। এ বার যেমন চর্চায় আমেরিকার অভিনেত্রী জেনিফার লরেন্স। আর চর্চার নেপথ্যে পোশাক নয়, রয়েছে তাঁর পাদুকাজোড়া। ৭৬তম চলচ্চিত্র উৎসবের বিশেষ মঞ্চে ওঠার আগে ‘প্যালেস দে ফেস্টিভ্যাল’-এর সিঁড়িতে দাঁড়িয়ে আলোকচিত্রীদের জন্য পোজ় দেওয়ার সময় নজের আসে ‘হাঙ্গার গেম‌্স’ খ্যাত অভিনেত্রী জেনিফার লরেন্সের পায়ের চটিজোড়া। পরনে লাল গাউন। কিন্তু পায়ে হিল জুতোর বদলে কালো স্ট্র্যাপ দেওয়া চপ্পল। তা দেখেই নেটপাড়ায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

জাস্টিন ট্রেট পরিচালিত ছবি ‘অ্যানাটমি অফ আ ফল’-এর প্রিমিয়ারে যোগ দিতে এসেছিলেন জেনিফার। তবে তাঁর জুতো নিয়ে যতই হাসির রোল উঠুক না কেন, অনুরাগীরা তাঁর পক্ষ নিয়েই কথা বলেছেন। এক জন লিখেছেন, “খুবই স্বাভাবিক। এমন উঁচু হিল পরা পা দেখতে ভাল লাগলেও পা এবং কোমরের প্রভূত ক্ষতিও করে। তাই তাঁর যা ইচ্ছে তিনি পরতেই পারেন।” অন্য আর এক জনের মন্তব্য, “আমি জেনিফারকে পছন্দ করি। তাই তাঁর সাজগোজ নিয়ে আমার কিছু বলার নেই।”

জেনিফার লরেন্স অভিনীত এবং প্রযোজিত তথ্যচিত্র ‘ব্রেড অ্যান্ড রোজ়েজ়’ ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে সম্প্রতি। তালিবানি শাসনের পুনরুত্থানের পর তিন নারীর জীবন ছিল এই ছবির মূল উপজীব্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE