Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Chocolate Facial

বেসন-হলুদের প্রলেপ নয়, শীতে ত্বকের জেল্লা ফেরাতে বাড়িতেই করুন চকোলেট ফেশিয়াল, রইল পদ্ধতি

চকোলেট ফেশিয়াল করবেন মানে ফ্রিজে রাখা চকোলেটের প্যাকেট কেটে মুখে মেখে ফেললেই হবে না। ফেশিয়াল করার চকোলেট আর খাওয়ার চকোলেট কিন্তু এক নয়।

An image of Facial

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ২২:১৩
Share: Save:

বড়দিন উপলক্ষে সপ্তাহভর উদ্‌যাপন চলবে। অফিসে ছুটি নেই। তাই আলাদা করে সালোঁয় যেতে পারবেন না। কিন্তু শীতে ত্বকের অবস্থা একেবারে বেহাল হয়ে গিয়েছে। তার উপর সারা দিনের ক্লান্তি তো রয়েছেই। কাজ থেকে বাড়ি ফিরে কোনও মতে পোশাক বদলেই দৌড়তে হবে। তার মাঝে একটু সময় বার করে যদি বাড়িতেই চকোলেট ফেশিয়াল করে ফেলতে পারেন, তা হলে কিছু ক্ষণের মধ্যেই ত্বক ঝকঝকে হয়ে উঠবে। তা বলে ফ্রিজে রাখা চকোলেট, প্যাকেট কেটে মুখে মেখে ফেলা যাবে না। কী ভাবে চকোলেট ফেশিয়াল করবেন, জেনে নিন পদ্ধতি।

কী ভাবে করবেন চকোলেট ফেশিয়াল?

১) প্রথমে ১ টেবিল চামচ কোকো পাউডারের সঙ্গে ২ টেবিল চামচ অ্যালো ভেরা জেল মিশিয়ে নিয়ে মুখে বৃত্তাকার ভঙ্গিতে ২ মিনিট ম্যাসাজ করুন।

২) তার পর গরম জল দিয়ে ধুয়ে নিন। এ বার ১ টেবিল চামচ ব্রাউন সুগার, ১ টেবিল চামচ কোকো পাউডার ও ২ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে নিয়ে মিনিট পাঁচেক আলতো হাতে মুখে স্ক্রাব করুন।

৩) স্ক্রাব করা হয়ে গেলে এ বার একটি পাত্রে ১ টেবিল চামচ কোকো পাউডার এবং ১ টেবিল চামচ মধু মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। প্যাকটি মুখে মেখে মিনিট পনেরো রেখে দিয়ে ধুয়ে নিন। পার্টিতে যাওয়ার আগে কিছু ক্ষণের মধ্যেই মুখ একেবারে ঝকঝক করে উঠবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

facial Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE