Advertisement
০৬ মে ২০২৪
Shoaib Malik-Sana Javed

সানার রূপের ছটায় মুগ্ধ গোটা দুনিয়া, রূপচর্চার জন্য কিসের উপর ভরসা করেন শোয়েবের স্ত্রী?

রূপচর্চার জন্য সম্পূর্ণ ভেষজ উপাদানের উপরই ভরসা করেন সানা জাভেদ। পুষ্টিকর খাবার খাওয়া ছাড়াও মানসিক স্বাস্থ্যের দিকেও নজর দেওয়া জরুরি বলে মনে করেন তিনি।

Beauty secret of Shoaib Malik’s third wife Sana Javed.

সানার রূপ-রহস্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৯:১৫
Share: Save:

অভিনয় থেকে খেলার দুনিয়া— চর্চা এখন তিনটি নামকে কেন্দ্র করে। টেনিস তারকা সানিয়া মির্জা, পাক ক্রিকেটার শোয়েব মালিক এবং পাক অভিনেত্রী সানা জাভেদ। সানিয়ার সঙ্গে শোয়েবের বিচ্ছেদ। তার পরই পাক ক্রিকেটারের সঙ্গে সানার নিকাহ্। পথচলা শুরু করতে না করতেই বিতর্ক পিছু নিয়েছে অভিনেত্রীর। তবে, ব্যক্তিগত জীবনে যতই ঝড়ঝাপটা থাকুক না কেন, সানার রূপের ছটায় মজেছে নেটদুনিয়া। তাঁর অনুগামীর সংখ্যাও নেহাত কম নয়। একটি সাক্ষাৎকারে সানা নিজেই জানিয়েছেন, কোনও দামি প্রসাধনী নয়, রূপচর্চার জন্য সম্পূর্ণ ভেষজ উপাদানের উপরই ভরসা করেন তিনি। পুষ্টিকর খাবার খাওয়া ছাড়াও মানসিক স্বাস্থ্যের দিকেও নজর দেওয়া জরুরি বলে মনে করেন সানা।

ব্যস্ত কর্মজীবনে ত্বক আর চুলের যত্ন নিতে কী কী করেন শোয়েবের স্ত্রী?

১) ঘুম থেকে উঠেই সানা অনেকটা পরিমাণে জল খান। তা সে ঈষদুষ্ণ হোক বা স্বাভাবিক তাপমাত্রার। পর্যাপ্ত জল শরীরে জমা টক্সিন দূর করতে সাহায্য করে।

২) সারা দিনের মধ্যে অন্তত দু’বার ‘সিটিএম’ করতে ভোলেন না সানা। রাতে ঘুমোতে যাওয়ার আগে মেকআপ তোলার উপরেও বিশেষ জোর দিয়েছেন তিনি। বিশেষ কোনও কাজ না থাকলে কিংবা ছুটির দিন সমস্ত রকম মেকআপ প্রসাধনী থেকে দূরে থাকেন পাক অভিনেত্রী।

৩) নানা রকম প্রাকৃতিক উপাদান দিয়ে বাড়িতে তৈরি তেল নিয়মিত মাথায় মাখেন তিনি। বাজারচলতি যে কোনও প্রসাধনীর মধ্যেই রাসায়নিক থাকতে পারে। তা থেকে ত্বক কিংবা চুলের ক্ষতি আটকাতে বাড়ির জিনিসের উপর ভরসা করাই ভাল বলে মনে করেন সানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE