Advertisement
০৪ মার্চ ২০২৪
Durga Puja 2023

৫০০ টাকার মধ্যে ভাল ডিজাইনার ব্লাউজ় চাই? পুজোর আগে ঘুরে আসুন শহরের ৫ দোকান থেকে

পুজো আসতে আর বাকি ১৫ দিন। তাই দর্জির কাছে কায়দায় ব্লাউজ় বানানোর আর্জি নিয়ে গেলেও কোনও লাভ নেই। পুজোয় রকমারি কায়দার ব্লাউজ় পরতে হলে যেতে পারেন ৫ দোকানে, যেখানে কম দামেই পেয়ে যাবেন হালফ্যাশনের ব্লাউজ়।

Best budget friendly designer blouse shop in Kolkata.

কোথায় পাবেন টলি অভিনেত্রীদের মতো ব্লাউজ়? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৫:৫৪
Share: Save:

বয়স ১৮ হোক ৮০ দুর্গাপুজোতে শাড়ি পরার শখ অনেকেরই হয়। তবে শাড়ির আবেদন এক এক মেয়ের কাছে এক এক রকম। কেউ পুজোতে সাবেকি কায়দার শা়ড়ি পরতে চান, কেউ আবার শাড়ি পরেই পুজোর ভিড়ে উষ্ণতা ছড়াতে চান। তবে কেবল শাড়ি পরলেই তো হল না, শাড়ির সঙ্গে চাই কায়দার ব্লাউজও। রং মিলিয়ে ব্লাউজ পরা এখন অনেকেই পছন্দ করেন না। পুজোর ভিড়ে প্রিয়জনের নজরে আসতে তাঁদের চাই হালফ্যাশন নিত্য নতুন ডিজ়াইনার ব্লাউজ়। পুজো আসতে আর খুব বেশি দিন বাকি নেই, তাই দর্জির কাছে কায়দায় ব্লাউজ় বানানোর আর্জি নিয়ে গেলেও কোনও লাভ হচ্ছে না। আর ডিজ়াইনার ব্লাউজ় কেনা মানেই তো অনেক খরচ! পুজোয় রকমারি কায়দার ব্লাউজ় পরতে হলে যেতে পারেন ৫ দোকানে, যেখানে কম দামেই পেয়ে যাবেন হালফ্যাশনের ব্লাউজ়।

জামাল্স কালেকশন: দক্ষিণাপনের জি-৭৭ নং দোকানে গেলেই পেয়ে যাবেন বলি অভিনেত্রীদের মতো ডিজ়াইনার ব্লাউজ়ের কালেকশন। ৪০০ টাকা থেকেই পেয়ে যাবেন রকমারি ব্লাউজ়ের রকমারি সম্ভার। ‘রকি অউর রানিকি প্রেম কহানি’-তে আলিয়ার মতো ডিপ ভি নেক হাতকাটা ব্লাউজ় থেকে হাকোবা, হলটার নেক, ডাব্লিউ প্যাটার্নের ব্লাউজ়— সবই পেয়ে যাবেন এই দোকানে। অনলাইনে কোনও নকশা পছন্দ হলে হুবহু সেই রকম ব্লাউজ়ও পেয়ে যাবেন এখানে।

শিবম: হাতিবাগানের সুভাস কর্নারের এই দোকানে গেলে আপনি অল্প দামে ডিজ়াইনার ব্লাউজ়ের হরেক রকম সম্ভার পেয়ে যাবেন। দুর্গাঠাকুরের নকশা করা লাল ব্লাউজ় থেকে সব্যসাচী কাটের ব্লাউজ়, বেনারসির ব্লাউজ় থেকে বোটনেক— সব রকম ব্লাউজ় পেয়ে যাবেন এই দোকানে। কম টাকায় ভাল ডিজ়াইনার ব্লাউজ় কিনতে হলে ঢুঁ মারতে পারেন এই ঠিকানায়।

গৌরাঙ্গ: ভাল নকশা করা ব্লাউজ়ের হদিস পেতে হলে এক বার ঘুরে আসতে পারেন গড়িয়াহাটের গৌরাঙ্গ নামে দোকান থেকে। আজরাখ, হাকোবা, ভেজিটেবিল ডাই প্রিন্টের রকমারি সম্ভার পেয়ে যাবেন এই দোকানে। দামও কিন্তু একেবারেই বেশি নয়। গামছা ব্লাউজ় থেকে হ্যান্ড পেন্টেড ব্লাউজ, জামদানি থেকে সুতোর কাজ করা— সাজ সাবেকি হোক বা পশ্চিমি সব ধরনের সাজের সঙ্গেই মানানসই ব্লাউজ় পেয়ে যাবেন এই ঠিকানায়।

অনন্যা এক্সক্লিউসিভ: নিউ মার্কের শ্রীরাম আর্কেডের ৩ তলায় এই দোকানে ঢুঁ মারলে আপনি পেয়ে যাবেন ডিজ়াইনার ব্লাউজ়ের রকমারি সম্ভার। চেহারা ভারী বলে চিন্তিত? এই দোকানে কিন্তু ৫৫ ইঞ্চ মাপ পর্যন্ত ব্লাউজ় পেয়ে যাবেন এই ঠিকানায়। সিল্কের কাপড়ের উপর কাঁথা স্টিচ, ভেলভেটের উপর স্টোনের কাজ, টিস্যু সিল্কের ব্লাউজ় পেয়ে যাবেন এই দোকানে। এ ছ়াড়া হাকোবা, ৪০০ টাকা থেকে ১০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন বাটিক, গামছা— সব রকম ব্লাউজ়ের সম্ভার।

সম্রাট: আলমারিতে ভিন্ন ধাঁচের ডিজা়ইনার ব্লাউজ় রাখতে হলে ঢুঁ মারতে পারেন দক্ষিণাপনের এই দোকানে। সিল্কের ব্লাউজ় থেকে সুতির ব্লাউজ় সবই পেয়ে যাবেন এই দোকানে। ৪০০ টাকা থেকে ১০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন রকমারু কায়দার ব্লাউজ়। দুর্গার মুখ আঁকা ব্লাউজ়ই হোক কিংবা সুতোর কারুকাজ করা ব্লাউজ়— অল্প দামে ভাল ব্লাউজ়ের খোঁজ পেতে হলে এই দোকান থেকে ঘুরে আসতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE