Advertisement
১২ মে ২০২৪
Hair Mask

ঘন ঘন শ্যাম্পু করছেন বলে চুলের ডগা রুক্ষ হয়ে যাচ্ছে? সমাধান রয়েছে ঘরোয়া এক প্যাকে

কেউ পরামর্শ দিচ্ছেন সালোঁয় গিয়ে চুলের নীচের দিকটা কেটে ফেলতে। কিন্তু চুল কেটে ফেলাই তো আর এই সমস্যার সমাধান হতে পারে না। তা হলে কী করবেন?

Hair

চুলের রুক্ষ ভাব দূর হবে ঘরোয়া প্যাকে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২১:০৩
Share: Save:

গরমে মাথার ত্বকে ঘাম বসছে। তাই প্রায় রোজই চুলে শ্যাম্পু করছেন। তাতে মাথার ত্বক পরিষ্কার হলেও চুল কিন্তু রুক্ষ হয়ে উঠছে। তেল, কন্ডিশনার মেখেও কোনও লাভ হচ্ছে না। খুলে রাখলে জট পড়ছে। রোদে বেরোলে বুঝতে পারছেন চুলের ডগার দিকটা কেমন লালচে হয়ে যাচ্ছে। অনেকেই অনেক টোটকা বলেছেন। কেউ পরামর্শ দিচ্ছেন সালোঁয় গিয়ে চুলের নীচের দিকটা কেটে ফেলতে। কিন্তু চুল কেটে ফেলাই তো আর এই সমস্যার সমাধান হতে পারে না। তা হলে কী করবেন? ঘরোয়া তিনটি উপাদানেই এই সমস্যার সমাধান রয়েছে। কলা এবং মধু তো বাড়িতে থাকেই। এই দু’টি জিনিস দিয়েই তৈরি করে ফেলতে পারেন বিশেষ একটি প্যাক। সপ্তাহে অন্তত দু’-তিন দিন মাখতে পারলে চুল রুক্ষ হয়ে যাওয়ার সমস্যা থেকে সহজেই মুক্তি পাবেন।

কলা, মধু এবং অলিভ অয়েলের প্যাক

মিক্সিতে একটি পাকা কলা দিন। তার সঙ্গে মেশান ১ টেবিল চামচ মধু এবং ১ টেবিল চামচ অলিভ অয়েল। ভাল করে মিশিয়ে নিয়ে তৈরি করে ফেলুন এই প্যাক।

চুলের গোড়ায় কী ভাবে এই প্যাক মাখবেন?

এই প্যাক মাখার আগে ভাল করে চুল আঁচড়ে নিন। খেয়াল রাখবেন চুলে যেন কোনও ভাবে জট না থাকে। এ বার পুরো চুলে এই মিশ্রণ মেখে রাখুন আধঘণ্টা। তবে যাঁদের মাথার ত্বক খুব তৈলাক্ত, তাঁরা শুধু চুলের নীচের দিকেও এই মিশ্রণটি মাখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dry Hair Dry Scalp Hair Pack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE