Advertisement
২১ জুন ২০২৪
Summer Makeup Tips

রূপটান করতে ভালবাসেন? গরমে কেমন মেকআপ করলে বাড়াবাড়ি মনে হবে না?

গরমে রূপটান কিন্তু একেবারেই অন্যরকম হবে। বিশেষ করে দিনের বেলার রূপটান হবে একেবারে হালকা। কী ভাবে সাজলে বাড়াবাড়ি মনে হবে না?

গরমে কেমন হবে মেকআপ।

গরমে কেমন হবে মেকআপ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৯:০৭
Share: Save:

বাইরে গনগনে রোদ। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে উত্তাপ। রাস্তায় বেরোলেই ঘেমেনেয়ে একাকার অবস্থা। কিন্তু প্রয়োজনে বাইরে না বেরিয়ে উপায়ও নেই। তবে গরমে শরীরের যত্ন নেওয়ার পাশাপাশি, সাজগোজের বিষয়েও নজর দিতে হবে। অনেকেই রূপটান করতে ভালবাসেন। তবে গরমে রূপটান কিন্তু একেবারেই অন্যরকম হবে। বিশেষ করে দিনের বেলার রূপটান হবে একেবারে হালকা। কী ভাবে সাজলে বাড়াবাড়ি মনে হবে না?

১) গরমে মুখের মেকআপ করার সময়ে সচেতন থাকুন। কোনও ভারী ক্রিম বা খুব বেশি ফাউন্ডেশন মাখবেন না। পরিবর্তে বেছে নিতে পারেন এমন ফাউন্ডেশন যাতে জলের পরিমাণ বেশি। এটি অনেক হালকা, ত্বকের সঙ্গে দ্রুত মিশে যায়। মুখ ধুয়ে ময়শ্চারাইজার লাগানোর পর ফোঁটা ফোঁটা ফাউন্ডেশন সারা মুখে লাগিয়ে নিন। স্পঞ্জ দিয়েও ভাল করে ত্বকের সঙ্গে মিশিয়ে নিতে পারেন। ক্রিম মাখার মতো করে ঘষবেন না।

২) তামার রঙের আইশ্যাডোর সঙ্গে বাদামি আইশ্যাডো একসঙ্গে মিশিয়ে চোখের উপর লাগান। খুব সরু করে আইলাইনার পরুন। বেশি মোটা করে পরলে ঘেঁটে যেতে পারে। কাজল দিয়ে স্মাজ করেও নিতে পারেন। চোখের পাতায় মাস্কারা লাগিয়ে নিন। আইব্রো পেন্সিলদিয়েহালকা করে ভ্রু এঁকে নিতে পারেন।

৩) ঠোঁটের গা়ঢ় রঙের লিপস্টিক না লাগিয়ে বরং এই গরমে হালকা গোলাপি বা বাদামি রঙের লিপস্টিক লাগাতে পারেন। ঘেমে গিয়ে অনেক সময় লিপস্টিক উঠে যায়। ম্যাট লিপস্টিক লাগালে মুছে যাওয়ার ভয় থাকবে না। লিপস্টিকের বদলে লিপ টিন্ট লাগাতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Summer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE