Advertisement
০২ মে ২০২৪
Aditi Rao Hydari's Skin Care Tips

রাত জেগে সিরিজ় দেখে চোখের তলায় কালি পড়েছে? তা দূর করার টোটকা দিয়েছেন অদিতি রাও হায়দরি

অদিতি কিন্তু বাজারচলতি কোনও প্রসাধনী বা নামীদামি চিকিৎসার উপর ভরসা করেন না। চোখের তলায় কালচে ছোপ দূর করতে অদিতির ভরসা গ্রিন টি।

Aditi Rao Hydari

অদিতি রাও হায়দরি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ২২:৩৩
Share: Save:

সম্প্রতি তেলঙ্গানার রঙ্গনয়কস্বামী মন্দিরে নাকি বিয়ে সেরেছেন অদিতি রাও হায়দরি এবং সিদ্ধার্থ। সমাজমাধ্যমে সেই ছবি পোস্ট করে বাগ্‌দানের খবরে সিলমোহর দিয়েছেন নিজেই। বিয়ের দিনক্ষণের বিষয়ে মুখ না খুললেও, বলিউডে আবার বিয়ের সানাই বাজতে যে খুব দেরি নেই, তা বোঝাই যাচ্ছে। কারণ, হবু কনে রূপচর্চা করতে শুরু করেছেন। সেই টোটকা সমাজমাধ্যমে নিজের অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

অভিনয় তো বটেই, তাঁর রূপেও মুগ্ধ বিপুল সংখ্যক মানুষ। অদিতির মতো স্বচ্ছ ত্বকের অধিকারী হতে চান সকলেই। তবে অনেকেই মনে করেন, অভিনেতা-অভিনেত্রীরা নিজেদের সুন্দর রাখার জন্য প্রচুর প্রসাধনী বা চিকিৎসা করান। যা খুবই খরচসাপেক্ষ। অদিতি কিন্তু বাজারচলতি কোনও প্রসাধনী বা নামীদামি চিকিৎসার উপর ভরসা করেন না। চোখের তলায় কালচে ছোপ দূর করতে অদিতির ভরসা গ্রিন টি। রোজ সকালে যে গ্রিন টি খেয়ে তাঁর দিন শুরু হয়, সেই চা-ই চোখের তলার কালচে ছোপ দূর করে।

গ্রিন টি-র মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্ট। এই উপাদানটি ফ্রি র‌্যাডিক্যালের হাত থেকে ত্বককে রক্ষা করে। এ ছাড়াও গ্রিন টি-র মধ্যে রয়েছে ‘ইপিগ্যালোক্যাটেচিন গ্যালেট’ (ইজিসিজি)। বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে, এই উপাদান ত্বকে বয়সের ছাপ পড়ার লক্ষণগুলি রুখে দিতে পারে।

ডার্ক সার্কল বা চোখের তলার কালচে দাগ দূর করতে গ্রিন টি কী ভাবে ব্যবহার করবেন?

১) প্রথমে একটি পাত্রে জল গরম করুন। তার মধ্যে দিয়ে দিন গ্রিন টি। ভাল করে ফুটিয়ে ছেঁকে নিন।

২) স্বাভাবিক তাপমাত্রায় এলে ফ্রিজ়ে রেখে দিন। বরফের ট্রে-তেও ঢেলে রেখে দিতে পারেন।

৩) এ বার প্রথমে মুখ ভাল করে পরিষ্কার করে নিন। ফ্রিজ়ে রাখা ঠান্ডা গ্রিন টি-র মধ্যে তুলো ভিজিয়ে নিন। গ্রিন টি-তে ভেজানো তুলো চোখের পাতার উপর দিয়ে রাখুন।

৪) ১০-১৫ মিনিট ওই ভাবে রেখে দিন। অদিতি বলছেন, নিয়মিত ব্যবহার করলে চোখের তলার কালি দূর হবে সহজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aditi Rao Hydari Bollywood Actress Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE