Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বিয়ের আগে জেল্লাদার ত্বক পেতে চান? হবু কনে কিয়ারার ত্বক পরিচর্যার রুটিন হল ফাঁস

কথায় আছে, বিয়ের আগে জেল্লা বাড়ে মেয়েদের, বিয়ে করার খুশি তো রয়েছেই। তার পাশাপাশি ত্বকের যত্ন নিতেও কিয়ারা কিন্তু দারুণ পটু। কী ভাবে ত্বকের যত্ন নেন তিনি?

Kiara Advani

প্রচুর অর্থ খরচ করে নামী-দামি বিউটি প্রডাক্টে নয়, কিয়ারা ভরসা রাখেন ঘরোয়া টোটকায়। ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৪৩
Share: Save:

বলিপাড়ায় এখন চর্চার কেন্দ্রবিন্দুতে সিদ্ধার্থ ও কিয়ারায় বিয়ে। সাত পাকে বাঁধা পড়তে ইতিমধ্যেই মুম্বই থেকে রাজস্থানে পাড়ি দিয়েছেন কিয়ারা। মুম্বই বিমানবন্দরের বাইরে সংবাদমাধ্যমকে দেখে হাতও নাড়ালেন অভিনেত্রী। পরনে সাদা ড্রেস, গায়ে জড়ানো গোলাপি শাল। মুখে একগাল হাসি। ফেটে পড়ছে জেল্লা! কিয়ারার এত জেল্লাদার ত্বকের রহস্যটা কী? কথায় আছে, বিয়ের আগে জেল্লা বাড়ে মেয়েদের, বিয়ে করার খুশি তো রয়েছেই। তার পাশাপাশি ত্বকের যত্ন নিতেও কিয়ারা কিন্তু দারুণ পটু।

প্রচুর অর্থ খরচ করে নামী-দামি বিউটি প্রডাক্টে নয়, কিয়ারা ভরসা রাখেন ঘরোয়া টোটকায়। তাঁর গোপন টোটকা কী? জেনে নেওয়া যাক। কিয়ারার মতো ত্বক চান অনেকেই। ত্বকের যত্নে কিয়ারা অত্যন্ত পরিশ্রমী। নিজেকে পরিপাটি রাখা কাজেরই একটি অংশ বলে মনে করেন তিনি। অভিনয়ের অনুশীলনের পাশাপাশি, সমান গুরুত্ব দিয়ে ত্বকেরও পরিচর্যা করে থাকেন। ব্যস্ততা, কাজ থাকলেও প্রতি দিনের রূপ-রুটিনে ফাঁকি দেন না কিয়ারা। সারা দিনে সময় না পেলেও রাতে বাড়ি ফিরে ত্বকের দেখভাল করা তাঁর চাই।

শুনে হয়তো অনেকে বিশ্বাস না-ও করতে পারেন। তবে এটা সত্যি যে, কিয়ারা ত্বক পরিচর্যায় ঘরোয়া টোটকায় বেশি ভরসা রাখেন। কিয়ারা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ছোট থেকে তাঁর মাকেও দেখেছেন হেঁশেলের কয়েকটি সাধারণ উপকরণ দিয়ে ত্বকের যত্ন নিচ্ছেন। বেসন, মধু, অ্যালো ভেরা দিয়ে তৈরি ফেসপ্যাক ছোট থেকেই ব্যবহার করেন কিয়ারা। এখনও সেই উপায়েই ত্বকচর্চা করেন কিয়ারা। ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং— কিয়ারার মসৃণ ত্বকের অন্যতম রহস্য। বাড়ি ফিরতে যত রাতই হোক না কেন, মেকআপ না তুলে ঘুমাতে যান না তিনি। ভিটামিন ই সমৃদ্ধ ময়েশ্চারাইজার ব্যবহার করেন কিয়ারা।

Kiara Advani

ত্বক ভাল রাখতে ডায়েটের দিকেও কড়া নজর রাখেন কিয়ারা। ছবি: সংগৃহীত।

বাইরে থেকে ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি, তাঁর ত্বকের জেল্লার আরও একটি কারণ নিয়মিত শরীরচর্চা। জিমে বেশ কিছু ক্ষণ সময় কাটান কিয়ারা। শরীরচর্চার অভ্যাস শুধু সচল রাখে না, ত্বকের জেল্লা ধরে রাখতেও সমান ভাবে কার্যকর। সপ্তাহে অন্তত চার থেকে পাঁচ দিন শরীরচর্চা করতেই হবে।

ত্বক ভাল রাখতে ডায়েটের দিকেও কড়া নজর রাখেন কিয়ারা। সকালে ঘুম থেকে উঠে ঈষদুষ্ণ জলে লেবু দিয়ে নিয়মিত খান অভিনেত্রী। বিপাকক্রিয়া বাড়নোর পাশাপাশি শরীরের টক্সিন পদার্থ দূর করে ত্বকের জেল্লা বাড়াতেও এই পানীয় দারুণ উপকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE