Advertisement
২০ মে ২০২৪
Fashion Tips

গরমে শাড়ি পরেই থাকুন ফুরফুরে, বৈশাখী সাজে থাকুক বলিউডের ছোঁয়া

এই প্যাচপেচে গরমকে গায়ে না মেখেও কী ভাবে শৌখিনী হয়ে ওঠা যায়, তার হদিস দিয়েছেন বলিউডের নায়িকারা। হালকা শাড়ির সঙ্গে ডিজাইনার ব্লাউজ় পরে নিলেই কেল্লা ফতে! কেমন হতে পারে আপনার বৈশাখী সাজপোশাক, রইল ঝলক।

Bollywood-celeb inspired saree look to beat the heat in summer

শাড়িতেই হোক গ্রীষ্মের উদ্‌যাপন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৫:১২
Share: Save:

শীত-গ্রীষ্ম-বর্ষা— যে কোনও মরসুমেই শাড়ি জমিয়ে দিতে পারে আপনার সাজ। তবে গরমের দিনে অনেকেই শাড়ি পরতে দ্বিধা করেন। শাড়ি পরে ঘেমেনেয়ে সারা দিন কাটানোর নামেই যেন গায়ে জ্বর আসে কারও কারও। তাই এই সময় বিয়েবাড়ি হোক কিংবা অফিস পার্টি, বন্ধুদের সঙ্গে বেরোনোর পরিকল্পনা হোক কিংবা যে কোনও অনুষ্ঠানবাড়িতে নিমন্ত্রণ, সুতির কুর্তা কিংবা সালোয়ার-কামিজেই স্বচ্ছন্দ বোধ করেন তাঁরা। তবে ঠিক কী ধরনের শাড়ি পরলে এই গরমেও আরাম পাওয়া যাবে, তা জানা থাকলে কিন্তু আপনার সব মুশকিল আসান হতে পারে। বৈশাখেও রোজ শাড়ি পরে থাকতে পারেন ফুরফুরে আমেজে, অনুপ্রেরণা নিতে পারেন বলিপাড়ার নায়িকাদের থেকে।

এই প্যাচপেচে গরম গায়ে না মেখেও কী ভাবে শৌখিনী হয়ে ওঠা যায়, তার হদিস দিয়েছেন বলিউডের নায়িকারা। হালকা শাড়ির সঙ্গে ডিজাইনার ব্লাউজ় পরে নিলেই কেল্লা ফতে! কেমন হতে পারে আপনার বৈশাখী সাজ, রইল ঝলক।

জাহ্নবী কপূর

বৈশাখে ফুরফুরে মেজাজে থাকতে হলে সাজতে পারেন অভিনেত্রী জাহ্নবী কপূরের সাজে। নায়িকার মতো সুতির উপর ফুলেল প্রিন্টেড শাড়িতেই হয়ে উঠতে পারেন মোহময়ী। হালকা রঙের শাড়ির সঙ্গে একটা হাতাকাটা গাঢ় রঙের ব্লাউজ় আর সামান্য মেকআপই দিনের বেলায় যথেষ্ট। অফিস হোক বা দিনের কোনও অনুষ্ঠান— গরমে এই সাজ একেবারে পারফেক্ট!

সারা আলি খান

একরঙা শাড়ি সঙ্গে লেসের বর্ডার— গরমের দিনে নজর কাড়তে অভিনেত্রী সারা আলি খানের সাজেও সেজে উঠতে পারেন। হালকা শাড়ির সঙ্গে স্টোন আর পুঁতির কারুকাজ করা হাতাকাটা ব্লাউজ়, খোলা চুল, চোখে কাজল আর গ্লসি লিপস্টিকে সারার সাজ নজর কেড়েছে তাঁর অনুরাগীদের। গরমে কোনও পার্টি থাকলে এই রকম শাড়ি বাছাই করে নিতে পারেন আপনিও।

আলিয়া ভট্ট

এ বছর গরমে বাজারে আলিয়ার মতো শিফন শাড়ির রমরমা। কর্ণ জোহার পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে আলিয়া ভট্টের পরনে ছিল রংবেরঙের শিফন, যা নজর কেড়েছে দর্শকের। এই শাড়ি খুবই হালকা, অনেক ক্ষণ পরে থাকতেও খুব বেশি ঝক্কি হয় না। যাঁদের চেহারা ভারী, তাঁদের ক্ষেত্রেও শিফন ভাল বিকল্প হতে পারে। এই শাড়ি পরলে রোগাও দেখায়।

ক্যাটরিনা কইফ

গরমে বিয়েবাড়ির পড়েছে? সেজে উঠতে পারেন অভিনেত্রী ক্যাটরিনার মতো অরগ্যানজ়া শাড়িতে। দু’বছর ধরে বাজারে অরগ্যানজ়া শাড়ির রমরমা বেড়েছে। আসল অরগ্যাঞ্জা শাড়ির দাম শুরুই হয় ৫০০০ টাকার উপরে। তবে সেমি অরগ্যাঞ্জার খোঁজ করলে আপনি ১০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। অরগ্যাঞ্জার উপর ডিজিটাল প্রিন্ট, জরির কারুকাজ, সুতোর কাজ— যেমনটা চাইবেন তেমনটাই পাবেন। কালো অরগ্যানজ়ার সঙ্গে জমকালো ব্লাউজ়, ছিমছাম মেকআপ আর ভারী কানের দুলে ক্যাটরিনার সাজ নজর কেড়েছে সবার।

কঙ্গনা রানাউত

গরমে নরম সুতির শাড়িই প্রিয়? তা হলে সেজে উঠতে পারেন কঙ্গনার সাজে। গোলাপি রঙের সুতির হ্যান্ডলুম শাড়ির উপর নানা রঙের সুতো দিয়ে ফুলেল নকশা করা। নায়িকার ছিমছাম শাড়ির সঙ্গে দারুণ মানিয়েছে পাফ হাতা ব্লাউজ়টি। হ্যান্ডলুম শাড়ির সঙ্গে মুক্তোর গয়না, এলোমেলো খোঁপা আর হালকা মেকআপেই তিনি হয়ে উঠেছেন অনন্যা। ছিমছাম সাজতে হলে কঙ্গনার সাজ দেখে অনুপ্রাণিত হতেই পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Tips Beauty Tips bengal saree Summer Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE