Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Makeup Hacks

৩ টোটকা: শরীরচর্চা নয়, মেকআপেই লুকিয়ে ফেলুন মেদ

কিছু কিছু বাড়তি মেদ শরীরচর্চা না করেই লুকিয়ে ফেলা যায়। মেকআপের সঠিক কায়দা জানলেই লুকিয়ে ফেলা যায় ‘ডাবল চিন’। ভাবছেন কী করে?

সাজ যেমনই হোক না কেন, মুখে মেদ জমলে চেহারায় কেমন যেন বুড়ি বুড়ি ভাব এসে যায়।

সাজ যেমনই হোক না কেন, মুখে মেদ জমলে চেহারায় কেমন যেন বুড়ি বুড়ি ভাব এসে যায়। ছবি: শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ২০:০৯
Share: Save:

সামনেই অফিসে বছর শেষের পার্টি! কী পরবেন, কেমন সাজবেন, সবটা আগে থেকেই স্থির করে ফেলেছেন। শুধু চিন্তায় ফেলছে মুখের বাড়তি মেদ। সাজ যেমনই হোক না কেন, মুখে মেদ জমলে চেহারায় কেমন যেন বুড়ি বুড়ি ভাব এসে যায়। তবে মেকআপের সঠিক কায়দা জানলেই লুকিয়ে ফেলা যায় ‘ডাবল চিন’। ভাবছেন কী করে?

১) ‘ডাবল চিন’ লুকানোর সব থেকে ভাল উপায় মুখের অন্যান্য অংশের মেকআপের দিকে বাড়তি নজর দেওয়া। চোখের সাজের উপর বেশি করে নজর দিন। ‘স্মোকি আই’ করলে সকলের নজর সেই দিকেই পড়বে। সেই সঙ্গেই পোশাকের সঙ্গে মানানসই ব্লাশ গালে বুলিয়ে নিন।

ঠোঁটের মেকআপও কিন্তু সকলের নজর ঘুরিয়ে দিতে পারে।

ঠোঁটের মেকআপও কিন্তু সকলের নজর ঘুরিয়ে দিতে পারে।

২) চোয়ালের হাড় বেশি করে হাইলাইট করুন। শুধু ‘ডাবল চিন’ নয়। নিমেষে গোল মুখকে পানপাতার আকৃতি দিতে, বেশি লম্বা মুখকে ডিম্বাকৃতি দেখাতে এই পন্থার উপর ভরসা করতে পারেন। মেকআপ করার সময় মুখ, গলা, কলার বোন, বক্ষভাঁজের উপর নজর দিন। কপাল-নাকের টি জোন, চোয়ালের হাড়, কলার বোনে কনসিলার দিতে ভুলবেন না। সব শেষে বক্ষভাঁজ বা গলার অংশে হালকা ব্রোঞ্জার অবশ্যই ব্যবহার করুন।

৩) ঠোঁটের মেকআপও কিন্তু সকলের নজর ঘুরিয়ে দিতে পারে। চেষ্টা করুন গাঢ় রঙের লিপস্টিক পরার। লিপলাইনার দিয়ে আগে সুন্দর করে ঠোঁটের আকৃতি স্পষ্ট করুন। তার পরেই গাঢ় রঙের লিপস্টিক পরুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Hacks Double Chin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE