Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Paris Fashion Week

কন্ডোমের তৈরি দস্তানা, জলজ উদ্ভিদ থেকে তৈরি পোশাক পরেই মঞ্চে হাঁটেলন মডেলেরা, কারণ জানেন?

‘প্যারিস ফ্যাশন উইকে’ প্রদর্শিত দুই পোশাকশিল্পীর তৈরি পোশাক নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। কন্ডোম ও জলজ উদ্ভিদের তৈরি সেই পোশাক বানিয়েছেন পোশাকশিল্পী রশেমি বটার ও লিসি হেয়ার ব্রুহ্‌।

বিচিত্র পোশাকের পিছনে কোন ভাবনা?

বিচিত্র পোশাকের পিছনে কোন ভাবনা? ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৯
Share: Save:

মাঝেমধ্যেই মডেলদের বিচিত্র সব পোশাক পরিয়ে চমকে দেন পোশাকশিল্পীরা। কখনও ভাবনায়, কখনও সৌন্দর্যে সে সব পোশাকে মোহিত হয় দর্শক। কখনও আবার তা নিয়ে তৈরি হয় বিতর্ক। এ বার ‘প্যারিস ফ্যাশন উইকে’ প্রদর্শিত দুই পোশাকশিল্পীর তৈরি পোশাক নিয়ে শুরু হয়েছে চর্চা।

সোমবার থেকে প্যারিসে শুরু হওয়া এই অনুষ্ঠানের মঞ্চে মডেলদের হাঁটতে দেখা গেল এমন পোশাক পরে, যা তৈরি হয়েছে কেল্প নামক এক জলজ উদ্ভিদ থেকে। সঙ্গে মডেলরা হাতে পরেছিলেন কিছুটা দস্তানার মতো জলভরা কন্ডোম। ‘জলজ’ পোশাকনির্মাতা সংস্থা বটারের পক্ষ থেকে পোশাকশিল্পী রশেমি বটার ও লিসি হেয়ার ব্রুহ্‌ তৈরি করেছেন এই পোশাকগুলি।

কিন্তু হঠাৎ এ হেন পোশাক কেন? পোশাকশিল্পীরা জানিয়েছেন, মূলত সমুদ্র নিয়ে সচেতনতা বৃদ্ধি করতেই এই পোশাক তৈরি করেছেন তাঁরা। জলভরা কন্ডোমে হাত ডুবিয়ে হাঁটার মধ্যে দিয়ে প্রকৃতির আরও কাছাকাছি পৌঁছে যাওয়ার বার্তা দেওয়া হচ্ছে। পাশাপাশি, মৎস্যকন্যার কথা মনে করিয়ে দিচ্ছে বলেও মত তাঁদের। সপ্তাহব্যাপী এই প্যারিস ফ্যাশন উইকে নিজেদের পোশাকের সম্ভার নিয়ে হাজির হয়েছে সারা বিশ্বের ১০৭টি পোশাকনির্মাতা সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Fashion Week Condom dress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE