Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Beard Care Tips

পুজোয় দাড়ি রাখতে চান? কামানোর সময় মাথায় রাখতে পারেন পাঁচ ধরনের হাল ফ্যাশনের সাজ

পুজোতে বহু পুরুষ চাইছেন একগাল দাড়ি রাখতে। কিন্তু শুধু একমুখ দাড়ি রাখলেই তো হল না। দরকার সঠিক সজ্জারও। কী ভাবে কামাবেন দাড়ি? অনুপ্রেরণা পেতে চোখ বুলিয়ে নিন পাঁচ তারকার দাড়িতে।

দাড়ি দিয়ে যায় চেনা!

দাড়ি দিয়ে যায় চেনা! ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১২:১১
Share: Save:

বিরাট থেকে রণবীর, এক গাল দাড়ি রেখে অনুরাগীদের চমকে দিয়েছেন অনেকেই। শুধু তারকারাই নন, সাধারণ মানুষের মধ্যেও এখন বাহারি দাড়ি রাখার চল বেশ প্রবল। পুজোতেও বহু পুরুষ চাইছেন একগাল দাড়ি রাখতে। কিন্তু শুধু একমুখ দাড়ি রাখলেই তো হল না। দরকার সঠিক সজ্জারও। কী ভাবে কামাবেন দাড়ি? রইল পাঁচ পরামর্শ।

বিরাট কোহলির ‘ডাকটেল’ দাড়ি।

বিরাট কোহলির ‘ডাকটেল’ দাড়ি। ছবি: সংগৃহীত

১। বিরাট কোহলি যাই করেন তাই দেশ জুড়ে ‘ট্রেন্ড’ হয়ে যায়। প্রাক্তন ভারত অধিনায়কের মতো ‘ডাকটেল’ দাড়ি রাখতে পারেন পুজোতেও। তবে এই ধরনের দাড়ি ধরে রাখতে নিয়মিত ছেঁটে দেওয়া আবশ্যিক।

শাহিদ কপূরের ‘বক্সড স্টাবল’।

শাহিদ কপূরের ‘বক্সড স্টাবল’। ছবি: সংগৃহীত

২। রেখে দেখতে পারেন শাহিদ কপূরের মতো ‘বক্সড স্টাবল’-ও। পুজোতে পঞ্জাবী হোক বা পাঠানি স্যুট, সব পোশাকের সঙ্গেই এই দাড়িটি বেশ মানাবে।

রণবীর কপুরের মতো ‘স্টাবল সাইকেল’।

রণবীর কপুরের মতো ‘স্টাবল সাইকেল’। ছবি: সংগৃহীত

৩। যাঁদের মুখের গড়ন একটু গোলাকার বা ডিম্বাকার তাঁরা রাখতে পারেন রণবীর কপুরের মতো ‘স্টাবল সাইকেল’। বাঙালিদের মধ্যে বহু আগে থেকেই এই ধরনের দাড়ি বেশ জনপ্রিয়। পশ্চিমী পোশাকের সঙ্গে এই ধরনের দাড়ি বেশ মানাবে।

দক্ষিণী তারকা রানা ডাগ্গুবতী ওরফে ‘বাহুবলী’-র বল্লালদেব ‘গ্যারিবল্ডি’ দাড়িতে বেশ নজর কেড়েছিলেন।

দক্ষিণী তারকা রানা ডাগ্গুবতী ওরফে ‘বাহুবলী’-র বল্লালদেব ‘গ্যারিবল্ডি’ দাড়িতে বেশ নজর কেড়েছিলেন। ছবি: সংগৃহীত

৪। যাঁদের বড় দাড়ি রয়েছে, তাঁরা অনায়াসে তাক লাগাতে পারেন ‘গ্যারিবল্ডি’ দাড়িতে। পুজোর দিনগুলিতে দাড়ির বাড়তি অংশ অল্প ছেঁটে নিলেই হল। মাথায় কম চুল থাকলে এই দাড়ি যেমন মানায়, তেমনই লম্বা চুল পিছন দিকে বেঁধে রাখলে এই দাড়ির সঙ্গে বেশ মানানসই হয় চেহারা। দক্ষিণী তারকা রানা ডাগ্গুবতী ওরফে ‘বাহুবলী’-র বল্লালদেব এই ধরনের দাড়িতে বেশ নজর কেড়েছিলেন।

অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত

৫। হরেক রকমের বাহারি দাড়ির বাইরে চিরাচরিত ‘ফ্রেঞ্চ কাট’ তো রয়েছেই। আর ফ্রেঞ্চ কাট বলতে প্রথমেই যাঁর কথা মনে পড়ে তিনি অমিতাভ বচ্চন। কাজেই যাঁরা খুব একটা পরীক্ষা-নিরীক্ষা করতে চান না তাঁরা রাখতেই পারেন এই সাজ। যে কোনও বয়সেই মানানসই এই ধরনের দাড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beard Care Tips Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE