Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Durga Puja 2023

হালফ্যাশনের রুপোর গয়নাই পুজোর সাজে আনবে নতুন ছোঁয়া, কেনাকাটা করতে যান শহরের ৫ দোকানে

সোনার দাম যে ভাবে ঊর্ধ্বমুখী, তখন রুপোর গয়না কিন্তু পুজোয় ভিড়ের মাঝে নজর কাড়ার জন্য যথেষ্ট। কোথায় পাবেন এমন রুপোর গয়না যা আপনার সাজকে আরও বেশি সমৃদ্ধ করবে, যে সব গয়নায় থাকবে সাবেকিয়ানার পাশাপাশি আধুকতার ছোঁয়াও?

Five destination where you can get silver jewelry before festive season.

রুপোলি সাজেই নজরকাড়া হোক পুজোর সাজ। ছবি- ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৯
Share: Save:

পুজোয় শাড়ি তো অনেক হল, তবে শাড়ির সঙ্গে মানানসই গয়না না হলে তো সাজটাই সম্পূর্ণ হবে না। পুজোর ক’দিন অনেকেই সাবেকি সাজপোশাক ভালবাসেন। শাড়ি, সাবেকি গয়না, ফুলের সাজ— পুজোর বেশে সাবেকিয়ানা রাখতেই পছন্দ করেন কেউ কেউ। আবার অনেকে এমনও আছেন যাঁরা পুজোর ক’দিন সাবেকি সাজের পাশাপাশি পশ্চিমি পোশাক পরতেও স্বচ্ছন্দ। পোশাক যা-ই হোক না কেন, তার সঙ্গে মানানসই গয়নার খোঁজ করলে কিন্তু পছন্দের তালিকায় রুপোকে রাখতেই পারেন। দিন দিন সোনার দাম যে ভাবে ঊর্ধ্বমুখী, সে ক্ষেত্রে পকেটসই রুপোর গয়না কিন্তু পুজোয় ভিড়ের মাঝে নজর কাড়ার জন্য যথেষ্ট। কোথায় পাবেন এমন রুপোর গয়না যা আপনার সাজকে আরও বেশি সমৃদ্ধ করবে, যে সব গয়নায় থাকবে সাবেকিয়ানার পাশাপাশি আধুকতার ছোঁয়াও?

Earthaments.

পুজোর সাজে সাবেকিয়ানা রাখতে চাইলে ঢুঁ দিতেই পারেন আর্দামেন্টসে। ছবি- ইনস্টাগ্রাম।

আর্দামেন্টস: পুজোর সাজে সাবেকিয়ানা রাখতে চাইলে রুপোর গয়না কেনার ক্ষেত্রে পছন্দের তালিকায় রাখতে পারেন আর্দামেন্টস। গড়িয়াহাটের এই দোকানে আপনি মনের মতো রুপোর গয়নার সম্ভার পেয়ে যাবেন। এই দোকানে বৈশিষ্ট্য হল, এদের সম্ভারে সাবেকিয়ানা ছোঁয়া বেশি। কান ঝুমকো থেকে চার লহরি হার, কানপাশা থেকে চোকার, সবই পেয়ে যাবেন এই দোকানে। কলাপি, মৃণালিনী, বেগম বাহার, অরণ্য— সাবেকি নেকলেসের একাধিক রকমের সম্ভার পাবেন এই দোকানে। দাম পড়বে ১৬,০০০ টাকা থেকে ২৫,০০০ টাকার মধ্যে। ৩,০০০ টাকা থেকে পেয়ে যাবেন কানের দুলের রকমারি সম্ভার। নাকছাবি থেকে মাথার ক্লিপ, ডিজ়াইনার আংটি থেকে পেন্ডেন্ট সবই পেয়ে যাবেন একই দোকানে। ছেলেদের আংটি থেকে রকমারি ব্রোচের সম্ভারও পেয়ে যাবেন আর্দামেন্টসে। পুজোর ভিড় এড়াতে চাইলে অনলাইনেও করতে পারেন কেনাকাটা।

Chamba Lama.

গয়নার নকশায় তিব্বতি ছোঁয়া চাইলে যান চাম্বা লামা। ছবি- ইনস্টাগ্রাম।

চাম্বা লামা: রুপোর গয়না পরতে ভালবাসলে নিউ মার্কেটের এই দোকানে ঢুঁ দিতেই পারেন। সাবেকি নয়, এদের গয়নার নকশায় পাবেন তিব্বতি ছোঁয়া। হাঁশুলি থেকে পায়ের অ্যাঙ্কলেট, বড় নেকলেস থেকে হাতের রকমারি বালা— এই দোকানে গেলে এরকম একাধিক গয়নার সম্ভার চোখে পড়বে আপনার। আপনি কি বোহ সাজগোজ পছন্দ করেন, তা হলে কিন্তু চাম্বা লামায় যেতেই পারেন। ২,৫০০ টাকা থেকে রকমারি কানের দুল, ৬,৫০০ টাকা থেকে ১২,০০০ টাকার মধ্যে পেয়ে যাবেন হাঁশুলির সম্ভার। রুপোর গয়নায় মিনার নকশাকারি, রকমারি পাথরের কারুকাজ পছন্দ করলে চাম্বা লামায় এক বার ঢুঁ দিতেই পারেন।

Quirksmith.

রুপোর গয়নায় ফিউশন ছোঁয়া চাইলে কোয়ার্কস্মিথের ওয়েবসাইটে নজর রাখুন। ছবি- ইনস্টাগ্রাম।

কোয়ার্কস্মিথ: স্কার্ট-টপ হোক কিংবা জিন্‌স-টপ পশ্চিমি পোশাকের সঙ্গেও কিন্তু দারুণ মানায় রুপোর গয়না। আপনিও কি রুপোর গয়নায় ফিউশন ছোঁয়া চাইছেন? তা হলে কোয়ার্কস্মিথের ওয়েবসাইটে নজর রাখতেই পারেন। ঠোঁটের ক্লিপ থেকে বেলি রিং, ইয়ার ক্লিপ থেকে অ্যাঙ্কলেটের রকমারি সম্ভার পেয়ে যাবেন এই সাইটে। ৭৫০ টাকা থেকে ১০০০ টাকায় পেয়ে যাবেন এই সব গয়নার বিভিন্ন রকম বিকল্প নকশা। এ ছাড়াও রুপোর মঙ্গলসূত্র, মিনা করা নাকছাবি, বিভিন্ন রকশার ব্রোচ পেয়ে যাবেন এই ওয়েবসাইটে। খুব বেশি ভারী নয়, হালকা গয়নার খোঁজ করলে এই ওয়েবসাইটে কিন্তু ঢুঁ মারতেই পারেন।

মৃগনয়নী: দক্ষিণাপনের এই দোকানটিতেও আপনি পেয়ে যাবেন রুপোর গয়নার রকমারি সম্ভার। চোকার থেকে ঝুমকো, নেকলেস থেকে হাতবালা— সাবেকি ধাঁচের এই গয়না পেতে হলে মৃগনয়নীকে রাখতে পারেন পছন্দের তালিকায়। হ্যাল্ডলুমের সঙ্গে একটা ঝুমকো পরে নিলেই সাজ একেবারে সম্পূর্ণ। ৩,৫০০ টাকা থেকে ৫,০০০ টাকার মধ্যে ঝুমকোর একাধিক নকশা করতে পেয়ে যাবেন এই দোকানে। ৯,০০০ টাকা থেকে শুরু চোকারের সম্ভার। সাবেকি গয়না পছন্দ হলে এই দোকানের গয়না আপনার মনে ধরবে।

অঞ্জলি জুয়েলার্স: কেবল সোনার গয়না নয়, রুপোর গয়না কিনতেও কিন্তু অঞ্জলি জুয়েলার্সে ঢুঁ মারতে পারেন। সাবেকি গয়নার পাশাপাশি রুবি-পান্না, টারকয়েস পাথর বসানো গয়নাও পেয়ে যাবেন এই দোকানে। পুজোয় কাউকে উপহার দিতে হলে রুপোর হার ও দুলের সেট দিতেই পারেন। দাম পড়বে ১০,০০০ টাকার মধ্যেই। সাবেকিয়ানার সঙ্গে আধুনিকতার মেলবন্ধন দেখতে পাবেন অঞ্জলির গয়নার নকশায়। কানবালা থেকে বড় আংটি, সবই পেয়ে যাবেন এই দোকানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE