Advertisement
০২ মে ২০২৪
Korean Skincare Product

৫ উপায়: কাচের মতো স্বচ্ছ ত্বক পেতে দেশি জিনিস দিয়েই বানিয়ে নিতে পারেন কোরিয়ান প্রসাধনী

ভারতে যে সমস্ত কোরিয়ান প্রসাধনী পাওয়া যায় তা কেনা অনেকেরই সাধ্যের বাইরে। তবে সামান্য কিছু জিনিস দিয়ে কম খরচেই তেমন প্রসাধনী তৈরি করে নেওয়া যায়।

Image of Korean woman

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ২০:৩৯
Share: Save:

বিনোদন জগতে ‘কে-ড্রামা’র মতোই ত্বকচর্চায় এখন কোরিয়ান প্রসাধনীর রমরমা। তাঁদের রূপচর্চার বৈশিষ্ট্য হল কাচের মতো স্বচ্ছ ত্বক। ব্রণ, দাগ-ছোপহীন ত্বক চান সকলেই। কিন্তু এমন কাচের মতো ত্বক পেতে যে প্রসাধনীই ব্যবহার করুন না কেন, তাতে কোরিয়ার নায়িকাদের মতো স্বচ্ছতা আসে না। এ দিকে ভারতে যে সমস্ত কোরিয়ান প্রসাধনী পাওয়া যায় তা কেনা অনেকেরই সাধ্যের বাইরে। তবে রূপচর্চার জন্যে প্রাকৃতিক, ভেষজ জিনিসের উপর ভরসা করেন এমন অনেকেই আছেন। তাঁরা বলছেন, সামান্য কিছু জিনিস দিয়ে কম খরচেই তেমন প্রসাধনী তৈরি করে নেওয়া যায়।

১) কোরিয়ান রাইস ওয়াটার ক্লিনজ়ার

জলের সঙ্গে এক টেবিল চামচ চালের গুঁড়ো মিশিয়ে ঘন একটি মিশ্রণ তৈরি করুন। দিনে দু’বার এই মিশ্রণ মুখে মেখে রাখুন। হালকা হাতে ঘষে উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন।

২) কোরিয়ান হানি-সাইট্রাস টোনার

আধ কাপ কমলালেবুর রস, এক টেবিল চামচ মধু এবং দুই টেবিল চামচ উইচ হেজেলের গাছের রস ভাল করে মিশিয়ে নিন। উইচ হেজেল দেশে পাওয়া মুশকিল তাই এর পরিবর্তে মিশিয়ে নিতে পারেন অ্যালো ভেরা পাতার শাঁস বা জেল। সমস্ত উপকরণ ভাল করে মিশিয়ে নিয়ে কাচের শিশিতে ভরে রাখুন। মুখ ধোয়ার পর টোনার হিসেবে ব্যবহার করুন।

৩) কোরিয়ান জিনসিং ফেস সিরাম

২ ফোঁটা জিনসিং এসেনশিয়াল অয়েলের সঙ্গে এক টেবিল চামচ জোজোবা অয়েল বা আর্গন অয়েল মিশিয়ে নিন। টোনার মেখে কিছু ক্ষণ রাখার পর কয়েক ফোঁটা সিরাম মুখে মেখে নিন।

৪) কোরিয়ান গ্রিন টি স্ক্রাব

এক টেবিল চামচ গ্রিন টি গুঁড়োর সঙ্গে এক টেবিল চামচ নারকেল তেল এবং এক টেবিল চামচ চিনি গুঁড়ো মিশিয়ে তৈরি করে নিন কোরিয়ান স্ক্রাব।

৫) কোরিয়ান গ্রিন টি ফেস মাস্ক

এক টেবিল চামচ গ্রিন টি গুঁড়ো আর এক টেবিল চামচ দই ভাল করে মিশিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট মুখে মেখে রেখে দিন। শুকিয়ে গেলে উষ্ণ জলে ধুয়ে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Korean Skin Care Product korea Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE