Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Makeup Essentials

গরমে ঘেমে ঘেঁটে যাওয়া মুখ আবার সাজিয়ে তুলতে পাঁচটি জিনিস ব্যাগে রাখতেই হবে

ঘামে গলে পড়া মেকআপ নিয়ে অনুষ্ঠানে যদি যেতে না চান, সে ক্ষেত্রে প্রয়োজনীয় কিছু জিনিস গুছিয়ে রাখতেই হবে ব্যাগে।

Symbolic image of girl

গরমে না হয় একটু বেশিই ঘামেন, তাই বলে সাজবেন না? ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ২০:৩১
Share: Save:

গরম পড়ছে বলে তো আর সন্ধেবেলা পার্টি বন্ধ হয়ে যাবে না। কিন্তু সারা দিনের অফিসের ক্লান্তি ঢেকে পার্টিতে যাওয়ার আগে সালোঁয় যাওয়ার মতো সময়ও হাতে নেই। এ দিকে চোখের এমন ঘাঁটা কাজল নিয়েও সেখানে যাওয়া ঠিক নয়। তাই ঘামে গলে পড়া মেকআপ নিয়ে অনুষ্ঠানে যদি যেতে না চান, সে ক্ষেত্রে প্রয়োজনীয় কিছু জিনিস গুছিয়ে রাখতেই হবে ব্যাগে। জেনে নিন, এমন কোন পাঁচটি জিনিস যা অবশ্যই রাখবেন।

১) ওয়েট টিস্যু

কলকাতার আবহাওয়ায় গরমে ঘাম, তৈলাক্ত ত্বকের সমস্যা, শীতে শুকনো ভাবে মুখে ক্লান্তির ছাপ পড়ে। কাজল ঘেঁটে গিয়ে অপরিষ্কার ভাব আসে মুখে। তাই ব্যাগে অবশ্যই রাখুন ওয়েট টিস্যু। মুখ মোছা, প্রয়োজনে হাত মোছার কাজেও লাগতে পারে।

২) টোনার

মুখ মোছার পর একটু টোনার স্প্রে করে নিন। সারা দিনের ক্লান্তি যেমন কাটবে, তেমন মুখের উন্মুক্ত রন্ধ্রগুলির মুখও সঙ্কুচিত হবে। এতে মুখে মেকআপ বসবে ভাল। তাই ভাল মানের টোনার রাখতেই হবে।

৩) কমপ্যাক্ট

তাড়াহুড়োতে ফাউন্ডেশন মেখে, তা মুখে বসানোর সময় যদি না থাকে তখন কমপ্যাক্ট দিয়েই কাজ চালিয়ে নিন। নিজের ত্বকের রঙের সঙ্গে মানিয়ে কমপ্যাক্ট কিনুন। ব্যাগে রেখে দিন সব সময়। টোনার একটু শুকিয়ে গেলেই এই পাউডার বুলিয়ে নিন।

৪) কাজল

সকাল থেকে সন্ধে পর্যন্ত চোখে যে কাজল পরেছিলেন, তা গরমে ঘেমে চোখের চারপাশে লেগে গিয়েছে। ওয়েট টিস্যু দিয়ে সেই কাজল তুলে নেওয়ার পর আবার চোখে এক বার কাজল বুলিয়ে নিন।

৫) লিপস্টিক

একেবারে শেষে ঠোঁটে লিপস্টিক দিয়ে মেকআপ শেষ করুন। মোটামুটি পোশাকের সঙ্গে মানিয়ে লিপস্টিকের দু-তিনটি রং আগে থেকেই ব্যাগে রেখে দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Smudge proof Kajal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE