Advertisement
২১ জুলাই ২০২৪
Fashion Hacks

৫ ভুল: অফিস পার্টিতে যাওয়ার আগে করলেই আর মহিলাদের নজর কাড়তে পারবেন না

খুব দামি পোশাক কিনে ফেললেই হল না, পোশাককে কী ভাবে বহন করছেন, সেটাই বেশি গুরুত্বপূর্ণ। জেনে নিন, ভিড়ের মধ্যেও সকলের নজর কাড়তে সাজপোশাকের কোন ভুলগুলি এড়িয়ে চলবেন?

Five fashion mistakes men should avoid making

পোশাক বাছাই করার সময়ে কোন ভুল পুরুষদের সাজ নষ্ট করে দেয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৬:২৪
Share: Save:

পোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ছেলেরাও পিছিয়ে থাকেন না। বলিউডের রণবীর সিংহ যেমন পোশাক নিয়ে পরীক্ষার বিষয়ে অনেক মহিলাকেই পিছনে ফেলে দেন। তিনি যে আত্মবিশ্বাসের সঙ্গে যে কোনও পোশাক পরেন, সেটাই দেখার মতো। প্রথম ডেট হোক কিংবা অফিসের পার্টি, বিয়েবাড়ির নিমন্ত্রণ হোক কিংবা কোথাও বেড়াতে যাওয়া— কায়দার সাজপোশাক করতে গিয়ে অনেকই বেশ কিছু ভুল করে বসেন। খুব দামি পোশাক কিনে ফেললেই হল না, পোশাককে কী ভাবে বহন করছেন, সেটাই বেশি গুরুত্বপূর্ণ। জেনে নিন, ভিড়ের মধ্যেও সকলের নজর কাড়তে সাজপোশাকের কোন ভুলগুলি এড়িয়ে চলবেন?

১) ইদানীং দুটো পোশাক একসঙ্গে পরার চল বেড়েছে। সে ক্ষেত্রে বন্ধুবান্ধবের সঙ্গে ঘুরতে গেলে একটা টি-শার্টের উপর একটা শার্ট পরে নিতে পারেন। তবে উপরে চেক শার্ট থাকলে নীচে এক রঙা টি-শার্ট পরুন, প্রিন্টেড টি-শার্ট এড়িয়ে চলুন।

২) পোশাকের ফিটিং ভাল না হলে কিন্তু সম্পূর্ণ সাজটাই মাটি হয়ে যায়। তাই সঠিক মাপের পোশাক বাছাই করা ভীষণ জরুরি। তবে খুব বেশি টাইট পোশাক পরলেও দেখতে ভাল লাগে না। তাই পোশাকের ফিটিং যেন মাপসই হয়, সে দিকে খেয়াল রাখুন।

৩) রং নিয়ে ছেলেরা খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে চান না। সাদা-কালো আর নীলের বাইরে অন্য রং নিয়ে স্বচ্ছন্দ নন অধিকাংশই। তবে ভিড়ের মাঝে নজর কাড়তে হলে আলমারিতে রঙিন পোশাকও রাখতে হবে। সাদার সঙ্গে কালো, গোলাপির সঙ্গে ধূসর, অলিভ গ্রিনের সঙ্গে বাদামি, আকাশির সঙ্গে কালো— পোশাক পরার সময়ে এই রংমিলান্তিগুলি মাথায় রাখতে পারেন।

৪) অন্তর্বাস বাছাইয়ের সময়ে সতর্ক থাকতে হবে। অন্তর্বাস ঢিলে হলে পোশাকের নীচ থেকে সেগুলি চোখে পড়ে, দেখতে মোটেই ভাল লাগে না। তাই অন্তর্বাস একটু দেখেশুনে কেনাই ভাল। অনেকের ধারণা, অন্তর্বাসের পিছনে খুব বেশি খরচ করার দরকার নেই। তবে এই ভুলের জন্য পুরো সাজটাই বিগড়ে যেতে পারে।

৫) মোজা পরার সময়ে সতর্ক থাকতে হবে। রোজকার সাজপোশাকের সঙ্গে সাদা মোজা এড়িয়ে চলাই ভাল। সাদা স্নিকার্স কিংবা স্পোর্টস শ্যুর সঙ্গে সাদা মোজা পরতে পারেন। চেষ্টা করুন ট্রাউজ়ার্স কিংবা জুতোর রঙের সঙ্গে মিলিয়ে মোজা পরতে। ছেলেদের বেশির ভাগ জুতো কালো কিংবা খয়েরি রঙের হয়, এই দুই রঙের মোজা কিনে রাখলেই হবে মুশকিল আসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Hacks Fashion men Beauty Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE