Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Skin Care Tips

Skin care tips: রাতে ঘুমনোর আগে ত্বকের পরিচর্যা করতে চান? বাড়িতেই বানিয়ে ফেলুন হরেক রকম ক্রিম

রাত্রিকালীন ত্বকের পরিচর্যায় আমরা অনেকেই বাজার চলতি হরেক রকম ক্রিমের উপর ভরসা রাখি। তবে তাতে সুফল মেলে না তেমন। কী করলে মিলবে সমাধান?

রাত্রিকালীন ত্বকের পরিচর্যায় আমরা অনেকেই তাই বাজার চলতি হরেক রকম ক্রিমের উপর ভরসা রাখি।

রাত্রিকালীন ত্বকের পরিচর্যায় আমরা অনেকেই তাই বাজার চলতি হরেক রকম ক্রিমের উপর ভরসা রাখি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ২০:৫৮
Share: Save:

সকালে অফিসে বেরনোর তাড়াহুড়োতে ত্বকের পরিচর্যা করার সময় কোথায়? সারা দিনের ক্লান্তির ছাপ শরীরের পাশাপাশি ত্বকের উপরও পড়ে। রাত্রিকালীন ত্বকের পরিচর্যায় আমরা অনেকেই তাই বাজার চলতি হরেক রকম ক্রিমের উপর ভরসা রাখি। তবে তাতে সুফল মেলে না তেমন। বাড়িতেই তৈরি করে নিতে পারেন এই ধরনের ক্রিম। কী ভাবে বানাবেন? রইল তার হদিশ।

১) ত্বকের যত্নের জন্য আপেল দারুণ উপকারী। আপেল সেদ্ধ করে নিয়ে তাতে অলিভ তেল, হলুদ গুঁড়ো ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে বানিয়ে নিন ক্রিম। ঘুমতে যাওয়ার আগে মেখে নিন। ত্বকের জেল্লা ধরে রাখতে দারুণ কাজ দেবে এই ক্রিম।

২) একটি পাকা অ্যাভোকাডো ও এক চামচ দইয়ের মিশ্রণে বানিয়ে ফেলুন ক্রিম। বয়স ঠেকিয়ে রাখতে এই ক্রিম বেশ উপকারী।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) অলিভ তেল ও নারকেল তেলের মধ্যে একটা ভিটামিন ই ক্যাপসুল মিশিয়েও ভাল নাইট ক্রিম তৈরি করতে পারেন। ত্বকের পরিচর্যায় নিয়মিত এই ক্রিম ব্যবহার করলে ত্বক কোমল ও মসৃণ থাকবে। চোখের তলায় কালো দাগও দূর হবে।

৪) এক চামচ অ্যালো ভেরা জেল, এক চামচ ল্যাভেন্ডার অয়েল আর দু’ফোঁটা প্রিমরোজ অয়েল একসঙ্গে ভাল করে মিশিয়ে রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখে মেখে নিতে পারেন। এতে ত্বক হবে টানটান ও উজ্জ্বল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Skin Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE