Advertisement
২৪ জুন ২০২৪
Essential Makeup Kit

অফিস থেকে পার্টিতে যাবেন? মুখের ভোল পাল্টে দিতে ব্যাগে রাখুন ৫ প্রসাধনী

সারা দিনের ক্লান্তি ঢেকে পার্টিতে যাওয়ার আগে মুখের হাল একটু হলেও বদলে ফেলতে হবে। জেনে নিন, এমন কোন পাঁচটি জিনিস যা অবশ্যই রাখবেন।

Image of Makeup

কোন পাঁচটি জিনিস যা অবশ্যই ব্যাগে রাখবেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫০
Share: Save:

বাতাসে ঠান্ডার আমেজ এখন অনেকটাই কমে গিয়েছে। তাই বলে তো আর সন্ধেবেলার পার্টি বন্ধ হয়ে যাবে না। কিন্তু সারা দিনের ক্লান্তি ঢেকে পার্টিতে যাওয়ার আগে মুখের হাল একটু হলেও বদলে ফেলতে হবে। চোখের এমন ঘাঁটা কাজল নিয়ে তো আর পার্টিতে যাওয়া যাবে না। তাই প্রয়োজনীয় কিছু জিনিস সব সময় গুছিয়ে রাখতে হবে ব্যাগে। তা হলে অফিস থেকে যে কোনও অনুষ্ঠানেই যোগ দিতে পারবেন। জেনে নিন, এমন কোন পাঁচটি জিনিস যা অবশ্যই রাখবেন।

১) ওয়েট ওয়াইপ্‌স:

গরমে মুখ ঘামে। আবার শীতে ত্বক অতিরিক্ত শুষ্ক হয়ে পড়ে। কাজল ঘেঁটে গিয়ে চোখের তলায় কালিও পড়ে। তাই ব্যাগে অবশ্যই রাখুন ওয়েট টিস্যু। মুখ মোছা, প্রয়োজনে হাত মোছার কাজেও লাগতে পারে।

২) টোনার:

মুখ মোছার পর একটু টোনার স্প্রে করে নিন। সারা দিনের ক্লান্তি যেমন কাটবে, তেমন মুখের উন্মুক্ত রন্ধ্রগুলির মুখও সঙ্কুচিত হবে। এতে মুখে মেকআপ বসবে ভাল। তাই ভাল মানের টোনার রাখতেই হবে।

৩) লিপ অ্যান্ড চিক টিন্ট:

লিপস্টিক থাকলে ভাল। না হলে সঙ্গে রাখুন লিপ এবং চিক টিন্ট। ঠোঁট রাঙানোর সঙ্গে দু’গালে লালচে আভা— একটি প্রসাধনী দিয়েই দু’টি কাজ করা য

Image of Makeup

ছবি: সংগৃহীত।

৪) কমপ্যাক্ট:

তাড়াহুড়োতে ফাউন্ডেশন মেখে, তা মুখে বসানোর সময় যদি না থাকে তখন কমপ্যাক্ট দিয়েই কাজ চালিয়ে নিন। নিজের ত্বকের রঙের সঙ্গে মানিয়ে কমপ্যাক্ট কিনুন। ব্যাগে রেখে দিন সব সময়। টোনার একটু শুকিয়ে গেলেই এই পাউডার বুলিয়ে নিন।

৫) কাজল:

সকাল থেকে সন্ধে পর্যন্ত চোখে যে কাজল পরেছিলেন, তা গরমে ঘেমে চোখের চারপাশে লেগে গিয়েছে। ওয়েট টিস্যু দিয়ে সেই কাজল তুলে নেওয়ার পর আবার চোখে এক বার কাজল বুলিয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Makeup Tips Wet Wipes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE