Advertisement
২৭ এপ্রিল ২০২৪
facial

Skin care tips: ৫ কাজ: ফেশিয়ালের পর এড়িয়ে চলা জরুরি

ফেশিয়াল করানোর পরেও মনের মতো ফল পান না অনেকে। জানুন ফেশিয়াল করার পর কোন ভুলগুলি এড়িয়ে চলবেন?

ফেশিয়ালে ত্বকের অযাচিত দাগ গায়েব হয়ে যায়।

ফেশিয়ালে ত্বকের অযাচিত দাগ গায়েব হয়ে যায়। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৮:৩৫
Share: Save:

পার্লারে গিয়ে আমরা বিভিন্ন নামের ও দামের ফেশিয়াল করাই। ফেশিয়ালে ত্বকের অযাচিত দাগ গায়েব হয়ে যায়। আবার ব্রণ বা ফুসকুড়ির সমস্যা থাকলেও অনেকটা নিয়ন্ত্রণে আসে। ফেশিয়ালের সময়ে যদি স্টিম ব্যবহার করা হয়, সে ক্ষেত্রে ত্বকের লোমকূপের গোড়া উন্মোচিত হয় এবং সেখানে জমে থাকা ময়লা অনায়াসেই পরিষ্কার হয়ে যায়। তবে ফেশিয়াল করানোর পরেও মনের মতো ফল পান না অনেকে। ফেশিয়ালের পর অনেকেই এমন কিছু কাজ করে থাকেন, যার জন্য ত্বকের ভাল হওয়ার পরিবর্তে মারাত্মক ক্ষতি হয়ে যায়।

জানুন ফেশিয়াল করার পর কোন ভুলগুলি এড়িয়ে চলবেন?

১) ফেশিয়াল করিয়েই রোদে বেরোবেন না। অনেকে পার্লার থেকে ফেশিয়াল করার পরেই রোদে বেরিয়ে যান। এতে নিজেদের অজান্তেই ত্বকের ক্ষতি হয়। ফেশিয়াল করার পর মুখ ঢেকে বেরোবেন। তা না হলে সহজেই পোড়া দাগ দেখা দেয় ত্বকে।

২) ফেশিয়ালের পর ভুলেও মেকআপ করবেন না। এতে ত্বকের ক্ষতি হয়। কোনও অনুষ্ঠান থাকলে তার দিন দুয়েক আগে ফেশিয়াল করে নিন। ফেশিয়াল করানোর পর ত্বকের জেল্লা আসতে নির্দিষ্ট সময় লাগে। আর ফেশিয়ালের পর মেকআপ করলে রোমকূপে সেই মেকআপ ঢুকে যায়। এতে ত্বকেরই ক্ষতি হয়।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) ফেশিয়াল করার পর পরই ওয়্যাক্সিং কিংবা থ্রেডিং নৈব নৈব চ! ফেশিয়ালের পর ত্বকের উপরের স্থরটি খুব নরম হয়ে যায়। তাই ওয়েক্সিং করলে ত্বকের ক্ষতি হয়। র‍্যাশ বেরিয়ে যাওয়ার আশঙ্কাও প্রবল হয়।

৪) ফেশিয়ালের আগেই স্ক্রাবিং করে ত্বকের ময়লা পরিষ্কার করা হয়। ফেশিয়াল করার পর আর স্ক্রবিং করবেন না। ত্বকের ক্ষতি হবে।

৫) ফেশিয়াল করার পর ত্বককে বিশ্রাম দিতে বলা হয়। ফেশিয়াল করার সঙ্গে সঙ্গে এমন কোনও কাজ করা উচিত নয় যার ফলে প্রচুর ঘাম বেরোবে। জিমে যাওয়া, ভিড়ের মধ্যে বাস-ট্রমে চড়ার ঝুঁকি না নেওয়াই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

facial Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE