Advertisement
০২ মে ২০২৪
Bizarre

সাপের মালিশ পছন্দ রাবণের! ‘আদিপুরুষ’-এর নির্মাতাদের অলীক কল্পনা না কি বাস্তবেও রয়েছে এর চল?

বিশ্বের বিভিন্ন প্রান্তে রূপচর্চার সময়ে এমন কিছু করা হয়, যা শুনে আপনি অবাক হবেন। জেনে নিন, ত্বকের জেল্লা ফেরাতে দেশ-বিদেশে কোন কোন অদ্ভুত ট্রিটমেন্ট আদতে বেশ জনপ্রিয়।

Saif Ali Khan

আদিপুরুষ ছবিতে রাবণরূপে সইফ আলি খানকে দেখা যায় সাপ জড়িয়ে মালিশ করাতে। ছবি: আদিপুরুষ ছবির দৃশ্য

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৯:৫৯
Share: Save:

সাঁলো থেকে বেরিয়ে নিজেকে পরির মতো লাগলেও সাঁলোয় রূপচর্চার প্রক্রিয়াগুলি কিন্তু তেমন মধুর হয় না। ওয়াক্সিং থেকে থ্রেডিং, ক্লিনআপ থেকে ব্লিচ— সুন্দর হওয়ার জন্য যন্ত্রণাও সহ্য করতে হয় বইকি! বিশ্বের বিভিন্ন প্রান্তে রূপচর্চার সময়ে এমন কিছু ট্রিটমেন্ট করানো হয়, যা শুনে আপনি অবাক হবেন। জেনে নিন ত্বকের জেল্লা ফেরাতে দেশ-বিদেশে কোন কোন অদ্ভুত ট্রিটমেন্ট আদতে বেশ জনপ্রিয়।

১) স্নেল ফেশিয়াল: এই ফেশিয়াল করার সময়ে মুখে জীবন্ত শামুক ছেড়ে দেওয়া হয়। শামুক যে শ্লেষ্মার ক্ষরণ করে, তা বলিরেখা কমাতে এবং ত্বককে টানটান করতে সাহায্য করে। এ ছাড়া, শামুক অ্যান্টি-অক্সিড্যান্ট এবং হায়ালুরোনিক অ্যাসিডে সমৃদ্ধ স্লাইম নিঃসরণ করে যা ত্বকের আর্দ্রতা বজায় রাখে এবং পুষ্টি জোগায়। যৌবন ধরে রাখতে এই ফেশিয়াল বেশ জনপ্রিয়।

২) স্ল্যাপ ফেশিয়াল: আচ্ছা ভাবুন তো, সালোঁয় গিয়ে ট্রিটমেন্টের নামে কেউ যদি মুখে সপাটে গোটা দশেক চড় মারে, তা হলে কী হবে? নিশ্চয়ই রাগ হবে! অথচ কোরিয়ায় কিন্তু স্ল্যাপ ফেশিয়াল বেশ জনপ্রিয়। সাধারণ ফেশিয়াল করার পর গ্রাহকের মুখে ৫০টি চড় বসানো হয় সে দেশে। চড় মারলে নাকি ত্বকে রক্তসঞ্চালন ভাল নয়, পেশিও মজবুত হয়।

snake massage

ইন্দোনেশিয়া, ফিলিপিন্‌স, ব্রাজ়িল, রাশিয়ায় স্নেক মাসাজ বেশ পরিচিত। ছবি: শাটারস্টক

৩) স্নেক মাসাজ: চারদিকে এখন ‘আদিপুরুষ’ নিয়ে বেশ হইচই। সেই ছবিতে রাবণকে দেখা গিয়ে স্নেক মাসাজ উপভোগ করতে। পর্দায় দেখা যাচ্ছে, রাবণকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে সাপের দল। সাপ শরীরের বিভিন্ন জায়গায় হাঁটাহাঁটি করলে ক্লান্তি দূর হয়, শরীরে রক্তসঞ্চালনের হার বাড়ে। ইন্দোনেশিয়া, ফিলিপিন্‌স, ব্রাজ়িল, রাশিয়ায় এই মাসাজ বেশ পরিচিত।

৪) ফিশ পেডিকিয়োর: পেডিকিয়োরের এই পন্থাটি অবশ্য এখন ভারতেও বেশ জনপ্রিয়। মাছভর্তি ছোট পুলে গ্রাহককে পা ডুবিয়ে রাখতে বলা হয়। মাছগুলি পায়ের পাতার সামনে জড়ো হয়ে পাতার মৃতকোষগুলি খেয়ে ফেলে। ফলে পায়ের পাতা নরম হয়, পরিষ্কার দেখায়। এই পেডিকিয়োর অনেক বেশি আরামদায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE