Advertisement
০৪ মে ২০২৪
Monsoon Hair Care

বর্ষায় চুল পড়ার সমস্যায় নাজেহাল! খোলা না রেখে চুলের বাঁধনে কোন কোন কায়দা করতে পারেন?

বর্ষায় চুল ভাল রাখতে বড় চুল খোলা রেখে না বেরোনোই ভাল। এই সময়ে চুল খোলা রাখলে চুল পড়ার সমস্যা আরও বেড়ে যায়। বর্ষার মরসুমে চুলের বাঁধন নিয়ে কী কী কায়দা করতে পারেন রইল হদিস।

Hairstyle of bolly celebs

(বাঁ দিক থেকে) দীপিকা পাড়ুকোন, কাজল অগরওয়াল, আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৯:৪৩
Share: Save:

বর্ষায় চুলের সমস্যা নিয়ে কমবেশি সকলকেই নাজেহাল হতে হয়। এ সময়ে যেমন বাড়ে খুশকির সমস্যা, তেমনই বাড়ে চুল পড়ার সমস্যা। বর্ষায় চুল ভাল রাখতে বড় চুল খোলা রেখে না বেরোনোই ভাল। এই সময়ে চুল খোলা রাখলে তা পড়ার সমস্যা আরও বেড়ে যায়। বর্ষার মরসুমে চুলের বাঁধন নিয়ে কী কী কায়দা করতে পারেন, রইল হদিস।

মেসি ব্রেড: কার্লার দিয়ে চুল একটু কার্ল করে নিন প্রথমে। মাথার সামনের দিকে চুল হালকা ফুলিয়ে নিয়ে কানের পাশ থেকে বিনুনি বেঁধে ফেলুন। একটু আলগা হাতে বাঁধতে হবে বিনুনিটা। শেষে হালকা করে আঙুল দিয়ে টেনে টেনে বিনুনির স্ট্র্যান্ডগুলি আর একটু ঢিলে করে নিলে ‘মেসি লুক’ স্পষ্ট হবে।

মেসি বান লুকে দীপিকা।

মেসি বান লুকে দীপিকা। ছবি: সংগৃহীত।

মেসি টপ বান: চুল না আঁচড়েই মাথা নিচু করুন। সব চুল একসঙ্গে করে মাথার উপরে পনিটেল বাঁধুন। সেটা বেলুনের মতো ফুলিয়ে গার্ডারের মধ্যে ঢুকিয়ে নিন। এ বার মাঝখানটা চেপ্টে খোঁপার মতো ক্লিপ আটকান। সামনেটা আলতো আঁচড়াবেন। চুল বাঁধার এই কায়দাটি দীপিকা পাড়ুকোনের বড় প্রিয়। তাড়াহুড়োয় ঝটপট করা যায়। সব পোশাকের সঙ্গেই দারুণ দেখায়।

বেণী ও খোঁপার যুগলবন্দি: মাথার এক পাশের একটু লক্‌স ছেড়ে, বাকি চুল নিয়ে ঘাড়ের কাছে খোঁপা করুন। এ বার ওই গোছায় সরু বিনুনি করে খোঁপার মধ্যে গুঁজে দিন।

টপ নট: মাথায় চুড়োয় একটা পনিটেল বেঁধে ফেলুন। পনিটাকে গুটিয়ে নিয়ে একটা খোঁপার মতো বানান। এ বার ভাল করে এতে শাইনিং সেরাম দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hairstyles
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE