Advertisement
৩০ এপ্রিল ২০২৪
pujo fashion

পুজোর ভিড়ে নজর কাড়তে বদলে ফেলুন চশমার ফ্রেম! মুখের গড়ন অনুযায়ী কী ভাবে বাছাই করবেন?

ফ্যাশনে বদল আনতে চশমার ফ্রেমটা বদল করে দেখতে পারেন। পুজোর সাজটাই একেবারে বদলে যাবে। জেনে নিন মুখের গড়ন অনুযায়ী কোন ধরনের ফ্রেম আপনাকে ভাল মানাবে।

Symbolic Image.

ফ্যাশনে বদল আনতে চশমার ফ্রেমটা বদল করে দেখতে পারেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩৯
Share: Save:

দিনের পর দিন আমরা একই ফ্রেমের চশমা পড়ি। এক বার চশমা না ভাঙলে কিংবা চোখের পাওয়ারে হেরফের না হলে আমরা খুব সহজে চশমায় বদল আনি না। সামনেই পুজো। ভিড়ের মাঝে নজর কাড়তে জুতো থেকে জামা, ব্যাগ থেকে গয়না সবই কিনতে শুরু করেছেন। তবে চশমাটাই কেন বাদ যাবে বলুন তো। ফ্যাশনে বদল আনতে চশমার ফ্রেমটা বদল করে দেখতে পারেন। পুজোর সাজটাই একেবারে বদলে যাবে। জেনে নিন মুখের গড়ন অনুযায়ী কোন ধরনের ফ্রেম আপনাকে ভাল মানাবে।

Symbolic Image.

জেনে নিন মুখের গড়ন অনুযায়ী কোন ধরনের ফ্রেম আপনাকে ভাল মানাবে। ছবি: সংগৃহীত।

১) পানপাতার মতো মুখে কপাল চওড়া এবং চোয়াল সরু থাকে। ক্যাট আই, স্পোর্টি সানগ্লাস বেশ মানিয়ে যায় এই চেহারায়। খুব বেশি বড় মাপের গ্লাস এ ক্ষেত্রে না কেনাই ভাল।

২) ডিম্বাকৃতি চেহারায় সব ধরনের সানগ্লাসই ভাল মানায়। শুধু লক্ষ রাখবেন ফ্রেমটি যাতে আপনার মুখের তুলনায় বেশি চওড়া না হয়।

৩) ক্যাট আই কিংবা অ্যাভিয়েটর ফ্রেমের চশমায় গোল মুখখানা লম্বাটে দেখায়। আয়তাকার, কোণযুক্ত ফ্রেমের চশমাও তাঁদের জন্য ভাল।

৪) বর্গাকৃতির চেহারায় মেটালিক ফ্রেম অথবা রিমলেস চশমাও মানিয়ে যায়।

৫) লম্বা মুখের সঙ্গে গোলাকৃতির চশমা ভাল যায়। তবে খেয়াল রাখতে হবে, চশমার ফ্রেম যেন খুব ছোট না হয়।

৬) চতুর্ভুজাকৃতি চেহারায় ক্যাট আই স্টাইল ভাল যাবে। তবে খেয়াল রাখতে হবে চশমায় যেন চোখের কোল ঢেকে যায়, তাই বড় মাপের চশমা কেনাই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pujo fashion pujo DurgaPuja Sunglasses
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE